১২ বছরের শেহজারিন তাসনিম হোসেন। ২০১৯ সালে মস্তিষ্কে টিউমার শনাক্ত হয় তার। এরপর অস্ত্রোপচার করা হয় তার মাথায়। সেই রোগ থেকে পুরোপুরি সেরে উঠতে না উঠতেই এবার মস্তিষ্কের ক্যানসার মেটাস্ট্যাটিক নিউরোব্লাস্টোমায় আক্রান্ত হয়েছে মেয়েটি।

মস্তিষ্কের এই ক্যানসার নিয়ে পাঁচ মাস ধরে ভারতের চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন তাসনিম। তার রোগটি এখন আছে চতুর্থ পর্যায়ে।

ঢাকার সাভারের মর্নিং গ্লোরি স্কুল অ্যান্ড কলেজের পঞ্চম শ্রেণির এই শিক্ষার্থীর বাবা এস এম আলমাস হোসেন একজন সরকারি কর্মকর্তা।

তিনি জানান, ২০১৯ সালে ভারতের চেন্নাইয়ের ভেলোরের ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজে অস্ত্রোপচারের মাধ্যমে তার মেয়ের মস্তিষ্কের টিউমার অপসারণ করা হয়। এরপর গত বছর সে আবার অসুস্থ হয়ে পড়ে। গত এপ্রিলে মেটাস্ট্যাটিক নিউরোব্লাস্টোমা শনাক্ত হয় তার মেয়ের।

আলমাস হোসেন বলেন, একমাত্র মেয়ের চিকিৎসায় ইতিমধ্যে তার ৩৫ লাখ টাকা খরচ হয়ে গেছে। চিকিৎসকেরা তাসনিমের অস্থিমজ্জা প্রতিস্থাপন (বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট) করতে বলেছেন। এ জন্য প্রায় ৩০ লাখ টাকার দরকার। কিন্তু তারা আর মেয়ের চিকিৎসার খরচ কুলিয়ে উঠতে পারছেন না।

এমন পরিস্থিতিতে আলমাস হোসেন বিত্তবানসহ সমাজের সর্বস্তরের মানুষের কাছে তাসনিমের জন্য সাহায্যের আবেদন জানিয়েছেন। 

তাসনিমকে সাহায্য পাঠানোর ঠিকানা: এস এম আলমাস হোসেন, ব্যাংক অ্যাকাউন্ট নম্বর: ১২২-১০১-৩০৫২০, ডাচ্‌-বাংলা ব্যাংক, ডিইপিজেড শাখা, সাভার, ঢাকা। সাহায্য পাঠানো যাবে মুঠোফোন নম্বরেও- ০১৭১১৭০৭৯৩১ (বিকাশ)।

পিএইচ