সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার বিষয়ে আগামী সাত কার্যদিবসের মধ্যে সরকার সিদ্ধান্ত দিতে চেয়েছে বলে মন্তব্য করেছেন চাকরিতে ৩৫ প্রত্যাশী আন্দোলনকারীদের সমন্বয়ক রাসেল মাহমুদ। 

বুধবার (২ অক্টোবর) সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রাসেল মাহমুদ বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমাদের সঙ্গে বৈঠকের জন্য টিম করে দিয়েছিলেন। সেই টিমের সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা আমাদের কথা শুনেছেন। তারা বলেছেন আগামী সাত কর্মদিবসের মধ্যে একটা যৌক্তিক সমাধান দেবেন।

তিনি বলেন, আমাদের যৌক্তিক দাবির পক্ষে প্রত্যেক স্যার আমাদের কথা শুনেছেন। যৌক্তিকতার নিরিখে আমাদের আলোচনাগুলোকে স্যাররা অ্যাপ্রিশিয়েট করেছেন। স্যাররা আমাদের কথাগুলো বিশ্লেষণ করে আগামী সাত কার্যদিবসের মধ্যে বৈষম্যহীন বাংলাদেশ গড়ে তোলার জন্য একটা চমৎকার প্রতিবেদন দেবেন।

চাকরির বয়স ৩৫ না করে কম করা হলে আপনারা মানবেন কিনা এমন প্রশ্নের উত্তরে তারা বলেন, স্যাররা আমাদের বলেছেন, তোমাদের যৌক্তিক দাবি নিয়ে এসেছ, আমরা তার একটি বাস্তবসম্মত সমাধান দেব। আমরা স্যারদের অনুরোধ করেছি, আপনারা এমন সিদ্ধান্ত নিন যাতে আন্দোলন মাঠে থেকে না যায়। আমরা আশাবাদী একটি যৌক্তিক সমাধান হবে। সেটা ন্যূনতম ৩৫ বছর এবং বিভিন্ন ক্ষেত্রে শর্তসাপেক্ষে উন্মুক্ত করার কথা হয়েছে। আগামী ৭ কার্যদিবসের মধ্যে যে সিদ্ধান্ত আসবে সেটার ওপর ভিত্তি করে আমরা পরবর্তী সিদ্ধান্ত নেব।

এমএম/জেডএস