আদালতের রায় পেলেও মেয়রের চেয়ারে বসতে পারবেন না শাহাদাত, যেকোনো মুহূর্তে ইসরায়েলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়বে ইরান, এক দিনের মাথায় খাদ্য সচিব ইলাহী দাদ খানের নিয়োগ বাতিল...

মঙ্গলবার দিনভর এমন আরও বেশকিছু খবর-তথ্য প্রকাশ করেছে ঢাকা পোস্ট। দিনের বিভিন্ন সময়ে প্রকাশিত গুরুত্বপূর্ণ এমন কিছু খবর একসঙ্গে পাঠকের সামনে তুলে ধরতে একটি সংকলিত প্রতিবেদন প্রকাশ করা হলো। প্রতিটি খবরের শিরোনামে ক্লিক করলে পাঠক পেয়ে যাবেন মূল সংবাদটি…

আদালতের রায় পেলেও মেয়রের চেয়ারে বসতে পারবেন না শাহাদাত

নির্বাচনের প্রায় সাড়ে তিন বছর পর চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হিসেবে বিএনপির প্রার্থী শাহাদাত হোসেনের পক্ষে রায় দিয়েছে নির্বাচনী ট্রাইব্যুনাল। ট্রাইব্যুনালের রায়ে শাহাদাত হোসেন চট্টগ্রাম সিটির মেয়র হলেও এখনই চেয়ারে বসতে পারবেন না তিনি। কারণ, নির্বাচন কমিশন (ইসি) না থাকায় গেজেট নিয়ে আইনি জটিলতা রয়েছে বলে জানিয়েছেন ইসি কর্মকর্তারা।

যেকোনো মুহূর্তে ইসরায়েলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়বে ইরান

দখলদার ইসরায়েলে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ার প্রস্তুতি নিচ্ছে ইরান। আর এই ক্ষেপণাস্ত্র হামলা ‘অত্যাসন্ন’ বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের এক কর্মকর্তা।

এক দিনের মাথায় খাদ্য সচিব ইলাহী দাদ খানের নিয়োগ বাতিল

নিয়োগের এক দিনের মাথায় খাদ্য মন্ত্রণালয়ের সচিব ইলাহী দাদ খানের নিয়োগ বাতিল করেছে অন্তর্বর্তীকালীন সরকার। এর আগে, গতকাল সোমবার খাদ্য ক্যাডারের এই অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে দুই বছরের চুক্তিতে খাদ্য মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। 

গাজীপুরে শ্রমিক আন্দোলনে ১১ ঘণ্টা মহাসড়ক বন্ধ, সীমাহীন দুর্ভোগ

বকেয়া বেতনসহ কয়েকটি দাবিতে গাজীপুরের চান্দনা চৌরাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা। বিক্ষোভের কারণে সকাল থেকে বন্ধ রয়েছে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল। কয়েক কিলোমিটার এলাকায় তীব্র যানজটে সীমাহীন দুর্ভোগে পড়েন ওই মহাসড়কে চলাচলকারী যাত্রীরা।

দেড় বছরের মেয়েকে হত্যার পর অন্তঃসত্ত্বা মায়ের আত্মহত্যা

দ্বিতীয় বিয়ে করায় স্বামীর ওপর অভিমান করে দেড় বছরের মেয়েকে হত্যার পর নিজেও আত্মহত্যা করেছেন মনিরা খাতুন (২৫) নামে এক নারী। তিনি ৯ মাসের অন্তঃসত্ত্বা  ছিলেন। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে সাতক্ষীরা সদর উপজেলার ঘোনার এলাকায় বাবার বাড়ি থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

শিক্ষককে পিটিয়ে হত্যা : খাগড়াছড়ি সদরে ১৪৪ ধারা জারি

খাগড়াছড়ি সদর উপজেলায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) বিকেল ৩টা থেকে এ আদেশ কার্যকর হবে বলে জানানো হয়েছে।

সেপ্টেম্বরে ২৪০ কোটি ডলারের রেমিট্যান্স, ৪ বছরে দ্বিতীয় সর্বোচ্চ

সদ্য সমাপ্ত সেপ্টেম্বর মাসে দেশে ব্যাংকিং চ্যানেলে ২৪০ কোটি  ৪৮ লাখ (২.৪০ বিলিয়ন) মার্কিন ডলার রেমিট্যান্স দেশে পাঠিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। দেশীয় মুদ্রায় যার পরিমাণ ২৮ হাজার ৮৫৭ কোটি টাকা (প্রতি ডলার ১২০ টাকা ধরে), যা গত চার বছরের মধ্যে একক মাসে প্রবাসী আয়ের দিক থেকে দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে, জুনে ব্যাংকিং চ্যানেলে ২৫৪ কোটি ডলার এবং তার আগে ২০২০ সালের জুলাইয়ে ২৫৯ কোটি ৮২ লাখ ডলার রেমিট্যান্স পাঠিয়েছিলেন প্রবাসীরা।

বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের

চলতি বছরের নভেম্বরে সাত দেশের আঞ্চলিক জোট বিমসটেকের শীর্ষ সম্মেলনে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাক্ষাতের সম্ভাবনা রয়েছে।

সার্চ কমিটির বৈঠকে সাবেক তারকারা, আগামী সপ্তাহে অ্যাডহক

ক্রীড়াঙ্গন সংস্কারের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সার্চ কমিটি গঠন করেছিল গত ২৯ আগস্ট। এরপর প্রায় তিন সপ্তাহে এই কমিটি নিজেদের মধ্যে বেশ কয়েকটি সভা করেছে। আজ (মঙ্গলবার) প্রথমবারের মতো কয়েকটি ফেডারেশনের বর্তমান-সাবেক কর্মকর্তা এবং খেলোয়াড়দের সঙ্গে মত বিনিময় করেছে সার্চ কমিটি। 

নেপালে ভূমিধসে কাদার নিচে চলে গেল বাস-গাড়ি, অন্তত ৩৫ জনের মৃত্যু

অতিবৃষ্টিতে স্মরণকালের ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ে পড়েছে নেপাল। বৃষ্টির কারণে দেশটির বিভিন্ন জায়গায় ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে করে রাস্তাঘাটে আটকা পড়েছেন হাজার হাজার মানুষ ও যানবাহন।

এমজে