যাত্রাবাড়ীতে স্বর্ণ ব্যবসায়ীকে অপহরণ করে ছিনতাইয়ের ঘটনায় পিস্তল ও গুলিসহ তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে ডিএমপির যাত্রাবাড়ী থানা পুলিশ। গ্রেপ্তাররা হলেন মো. ইয়ামিন ভুইয়া, মো. ইব্রাহিম ও মাসুদ রানা।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ১টি পিস্তল, ১টি ম্যাগজিন, ১৪ রাউন্ড গুলি ও ছিনতাইয়ে ব্যবহৃত ১টি সিএনজি জব্দ করা হয়।

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেলে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, ভিকটিম আনোয়ার হোসেন একজন কলেজ ছাত্র। পড়ালেখার পাশাপাশি তিনি নারায়ণগঞ্জের কালিবাজারে স্বর্ণের ব্যবসা করেন। গতকাল সোমবার বিকেলে নারায়ণগঞ্জ হতে রাজধানীর বংশাল তাঁতি বাজারে স্বর্ণ-রূপা কেনার জন্য রওনা হন। পথিমধ্যে তার চাচাতো ভাইয়ের কাছ থেকে স্বর্ণ-রূপা কেনার জন্য ২ লাখ টাকা নেন। পরে ভিকটিম শনির আখড়া থেকে রিকশা করে সন্ধ্যা সাড়ে ছয়টায় যাত্রাবাড়ী থানার মৃধা বাড়ি স্ট্যান্ডে পৌঁছালে একটি সিএনজি রিকশাটির গতিরোধ করে। তাৎক্ষণিক সিএনজি থেকে তিনজন লোক রিকশা চালককে মারধর করে ভিকটিমকে কাপড় দিয়ে মুখ চেপে ধরে সিএনজিতে তুলে নেয়।

তিনি আরও জানান, সিএনজিতে গ্রেপ্তার ইয়ামিন পিস্তল দিয়ে ভিকটিমকে ভয় দেখিয়ে পকেটে থাকা ২ লাখ টাকা ও মানিব্যাগে থাকা ২ হাজার ৫০০ টাকা ও একটি মোবাইল ফোন কেড়ে নেয়। সিএনজিটি মৃধা বাড়ি স্ট্যান্ড থেকে সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটে কোনাপাড়া বাস স্ট্যান্ড শপিং কমপ্লেক্সের সামনে আসলে জ্যামে পড়ে।

তখন ভিকটিমের মুখের কাপড় সরে গেলে পুলিশের টহল টিম দেখে চিৎকার করতে থাকে। অফিসার ইনচার্জের নেতৃত্বে থাকা টহল টিম সিএনজির কাছে আসলে ভিকটিম আনোয়ার হোসেনকে রেখে ছিনতাইকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। জনসাধারণের সহায়তায় যাত্রাবাড়ী থানার টহল টিম তিনজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারদের বিরুদ্ধে ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে একটি দস্যুতার মামলা ও অস্ত্র উদ্ধার সংক্রান্ত অস্ত্র আইনে আরো একটি মামলা রুজু হয়েছে।

এমএসি/পিএইচ