চট্টগ্রামের সাংবাদিক রুবেল খানের কন্যা রাইফার মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলায় চার সাংবাদিকের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন হয়েছে। 

সোমবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রামের অতিরিক্ত প্রথম মহানগর দায়রা জজ মো. কামাল হোসেন শিকদারের আদালত অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

অভিযুক্ত চিকিৎসকরা হলেন- ডা. লিয়াকত আলী খান, ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত ও ডা.শুভ্র দেব। 

২০১৮ সালের ২৯ জুন রাতে চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা, অদক্ষতার কারণে সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের শিশু কন্যা রাফিদা খান রাইফা মারা যায়।

রাইফার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় রাইফার বাবা রুবেল খান বাদী হয়ে ২০১৮ সালের ২০ জুলাই ৪ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে গত ১২ মার্চ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো ইউনিট আদালতে চার চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়। পরে ১২ মে চট্টগ্রামের চতুর্থ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সালাউদ্দিনের আদালত তদন্তকারী কর্মকর্তার দেওয়া অভিযোগপত্রটি আমলে নেন। 

মামলার বাদীপক্ষের আইনজীবী ইকবাল হোসেন বলেন, দণ্ডবিধির ৩০৪ (এ) ধারায় অবহেলাজনিত মৃত্যু এবং ১০৯ ধারায় অবহেলার প্ররোচনার অভিযোগ গঠন করা হয়েছে চার আসামির বিরুদ্ধে।

এমআর/এমএ