ভারতে মহানবী (সা.) এর কটূক্তিকারী হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ এবং তাকে সমর্থনকারী বিজেপির বিধায়ক নিতেশ নারায়ণ রানের গ্রেপ্তার ও মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছে ইনসাফ কায়েমকারী ছাত্র-জনতা।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর মালিবাগ মোড়ের ফাল ইয়াফরাহু চত্বরে ইনসাফ কায়েমকারী ছাত্র-জনতার এক সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। পরে একটি বিক্ষোভ মিছিল মালিবাগ মোড়ের ফাল ইয়াফরাহু চত্বর ঘুরে শাহজাহানপুর চৌরাস্তায় গি‌য়ে শেষ হয়।

সমাবেশে ইনসাফ কায়েমকারী ছাত্র-জনতার আহ্বায়ক মুহম্মদ আরিফ আল খাবির বলেন, মহানবী (সা.) আমাদের প্রাণের থেকেও প্রিয়। উনার পবিত্র শানে বিন্দু থেকে বিন্দুতম বেয়াদবি আমরা মেনে নেব না। পৃথিবীর যে প্রান্তেই সে কটূক্তিকারী থাকুক, তার একমাত্র শাস্তি মৃত্যুদণ্ড। সারা বিশ্বের মুসলমানদের পক্ষে আমরা চাই অবিলম্বে সেই সেই কুলাঙ্গারকে গ্রেপ্তার করে তার শরঈ শাস্তি জারি করা হোক।

সমাবেশে অন্য বক্তারা বলেন, বাংলাদেশ সরকারের উচিত হবে ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে এনে এই জঘন্য কর্মের শক্ত প্রতিবাদ করা। ভারত সরকারকে চাপ দেওয়া যেন কুলাঙ্গার রামগিরিকে দ্রুত গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা করে। ভারত সরকার যদি দ্রুত পদক্ষেপ না নেয়, তবে তার সঙ্গে আমাদের দেশের সব সম্পর্ক ছিন্ন করা উচিত। যে রাষ্ট্র নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুজুর পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র শানে মানহানিকারীকে প্রশ্রয় দেয়, তার সঙ্গে আমাদের কোনো সম্পর্ক থাকতে পারে না।

এমএইচএন/এসএসএইচ