ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের পিপিপি প্রকল্প পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব মো. এহছানুল হক। পরিদর্শনের সময় প্রকল্প সংশ্লিষ্ট কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন তিনি। পরে প্রকল্প অতি দ্রুততার সঙ্গে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) পরিদর্শন করে প্রকল্প সংশ্লিষ্টদের এ নির্দেশনা দেন। 

পরিদর্শন শেষে প্রকল্পের এয়ারপোর্ট সংলগ্ন টোল প্লাজা কার্যালয়ে প্রকল্পের কার্যক্রম অবহিত করন এবং নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে একটি বিশেষ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সভায় মো. এহছানুল হক বলেন, জনগণের অর্থ সঠিকভাবে ব্যবহার করতে আমাদেরকে কাজে গতিশীলতা আনার পাশাপাশি ব্যয় সংকোচনেও মনোযোগী হতে হবে। তাহলেই দেশের প্রকৃত উন্নয়ন হবে।

এছাড়া সভায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতাধীন রামপুরা-ডেমরা-আমুলিয়া প্রকল্প এবং ঢাকা বাইপাস প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয় এবং এ সংক্রান্ত একটি প্রতিবেদন সভায় উপস্থাপন করা হয়। 

এ সময় পিপিপি কর্তৃপাক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) মো. হাফিজুর রহমান ও প্রধান উপদেষ্টার কার্যালয়ের সচিব মো. সাইফুল্লাহ পান্না প্রকল্প সংশ্লিষ্ট কাজে যেকোনো সমস্যার সমাধানে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে সবাইকে আশ্বস্ত করেন।  

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ আয়োজিত পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন সেতু বিভাগের সচিব (রুটিন দায়িত্ব) ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (রুটিন দায়িত্ব) রশিদুল হাসান। এসময় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের পরিচালক এ এইচ এম এস আকতারসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় ও প্রকল্প সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

/এমএইচএন/এমএসএ