বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বারকে গ্রেপ্তার করেছে ডিএমপির কাফরুল থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে কাফরুলের সেনপাড়া পর্বতা এলাকা হতে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স‌ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এসব তথ্য জানান।

তিনি জানান, গত ১৯ জুলাই বিকেলে রাজধানীর মিরপুর-১০ শাহ আলী প্লাজা থেকে মো. মোবারক হোসেন কাফরুলের সেনপাড়া এলাকা দিয়ে তার মামার বাসায় যাচ্ছিলেন। এসময় এ এলাকায় আন্দোলনরত ছাত্র-জনতার ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে গুরুতর আহত হয় মোবারক হোসেন। উপস্থিত লোকজন মোবারককে প্রথমে পল্লবীর ইসলামী হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য শেরেবাংলা নগরের পঙ্গু হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় মোবারকের মামা মো. রুবেল হোসেন বাদী হয়ে ১৬ সেপ্টেম্বর কাফরুল থানায় ১০৭ জনের নাম উল্লেখসহ আরও ১৫০ জন অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন।

মামলাটি তদন্তকালে ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে মোবারকের ওপর আক্রমণের সঙ্গে জড়িত আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বারকে গ্রেপ্তার করে কাফরুল থানা পুলিশ।

এমএসি/পিএইচ