উত্তরায় একটি ভবনে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণে বিয়ার ও বিদেশি মদ উদ্ধার করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। এ সময় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন, মো. এমরান হোসেন ওরফে বাবু (৪১) ও মো. আলমগীর কবির (৪০)।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ডিএনসির ঢাকা মেট্রো কার্যালয়ের (উত্তর) উপ-পরিচালক শামীম আহম্মেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে উত্তরার একটি ভবনে অভিযান পরিচালনা করা হয়। ওই ভবনে কিং ফিসার রেস্টুরেন্ট অবস্থিত। ভবনের নিচ তলার সাবস্টেশন সংলগ্ন একটি বৃহৎ আকারের সেপটিক ট্যাংক থেকে বিপুল পরিমাণ বিয়ার ও বিদেশি মদ জব্দ করা হয়। অভিযানে বিভিন্ন বিদেশি ব্র্যান্ডের এক হাজার ২০৮ বোতল মদ ও ৮৫৪ ক্যান বিয়ার জব্দ করা হয়।

ডিএনসির এই কর্মকর্তা জানান, একটি অপরাধী চক্র দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তির ছত্রছায়ায় বেপরোয়াভাবে মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। 

জানা গেছে, উত্তরা এলাকায় সামাজিক পরিবেশ মারাত্মকভাবে বিষিয়ে তুলেছে মর্মে স্থানীয় লোকজন তাদের বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ অপরাধ চক্রটিকে গ্রেপ্তার করায় স্বস্তি প্রকাশ করেছেন তারা। গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দয়ের করা হয়েছে।

এমএসি/কেএ