রাজধানীর যাত্রাবাড়ীর মীর হাজিরবাগে মাহিবুল ইসলাম মাহি (২৩) নামে এক মেডিকেল কলেজ শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। সে রাজধানীর শাহবাগ বারডেম মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দিবাগত রাত সোয়া ১টার দিকে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মাহি কুমিল্লার জেলার চৌদ্দগ্রাম থানার নুনাবতি গ্রামের সৌদি প্রবাসী মিজানুর রশিদের ছেলে। তিন ভাই এক বোনের মধ্যে সে ছিলেন সবার বড়। যাত্রাবাড়ীতে ভাড়া বাসায় থাকত মাহির পরিবার।

মাহির মা ফাতেমা আক্তার বলেন, আমাদের অনেক স্বপ্ন ছিল মাহি ডাক্তার হবে। ওর বাবা সৌদি থেকে কাজ কাম করে অনেক কষ্ট করে টাকা পয়সা পাঠায়। ছেলে চিকিৎসক হলে আমাদের আর দুঃখ থাকবে না। আমার ছেলের তো ডাক্তারি পড়া আর হলো না । কিন্তু কী হতে কী হয়ে গেল কিছুই জানতে পারলাম না। মাহি বারডেম কলেজের হোস্টেলে থেকেই লেখাপড়া করত। আর মাঝে মাঝে বাসায় এসে আমাদের সঙ্গে দেখা করতো।

তিনি আরও বলেন, গতরাতে মাহি বাসায় আসে। আমাদের কাউকে কিছু না বলে নিজ রুমে গিয়ে দরজা বন্ধ করে রাখে। অনেক সময় পেরিয়ে গেলেও তার কোনো সারা শব্দ না পেয়ে প্রতিবেশীদের সহায়তায় রুমের দরজা ভেঙে দেখি বারান্দার কাপড় শুকানোর রশি গলায় পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলে আছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. ফারুক চিকিৎসকের বরাত দিয়ে মাহির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। আমরা বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানিয়েছি।

এসএএ/এমএ