চট্টগ্রাম কলেজে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন অন্তত ৫ জন। 

খোঁজ নিয়ে জানা গেছে, প্রথমে আশরাফ উদ্দিন নামে কলেজের এক শিক্ষার্থীর ওপর হামলা হয়। আশরাফ উদ্দিন সমাজবিজ্ঞান বিভাগে অধ্যয়নরত।

ছাত্রদলের দাবি আশরাফ তাদের কর্মী। এ ঘটনায় পরবর্তীতে ছাত্রদলের নেতাকর্মীরা কলেজের অধ্যক্ষের কাছে অভিযোগ জমা দিতে যান। সেখান থেকে বের হয়ে হামলার শিকার হয় ছাত্রদলের নেতাকর্মীরা।

চট্টগ্রাম কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাফরাশ নুরী সিজ্জি বলেন, ছাত্রশিবিরের নেতাকর্মীরা ধারালো অস্ত্র, লোহার রড, লাঠিসোঁটা নিয়ে অতর্কিত হামলা করেন। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চট্টগ্রাম মহানগর উত্তর শাখা ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক তানজীর হোসেন বলেন, বহিরাগত কিছু ব্যক্তি কলেজের বাইরে ঝামেলা করেছিল বলে খবর পেয়েছি। তবে হামলার সঙ্গে আমাদের কোনও সংশ্লিষ্টতা নেই।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, চট্টগ্রাম কলেজে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর শিবির পরিচয়ে হামলা হয়েছে বলে জেনেছি। ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে শুনলাম।  সঙ্গে সঙ্গে পুলিশ সেখানে গিয়েছে। তবে এ বিষয়ে আমাদের কেউ কোন অভিযোগ দেয়নি। তারপরও আমরা বিষয়টি দেখছি।

এমআর/এসএমডব্লিউ