কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন নির্বাচনের দাবি জানিয়েছে বাংলাদেশ রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং মার্চেন্ট অ্যাসোসিয়েশন (ব্রামা)।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) গুলশানে এক আলোচনা সভায় বাংলাদেশ রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং মার্চেন্ট অ্যাসোসিয়েশনের কমিটি বিলুপ্ত ঘোষণার দাবি জানানো হয়।

বক্তারা বলেন, সব পুরোনো ভোটারদের চাঁদা দেওয়ার সুযোগ দিয়ে নতুন ভোটারদের অংশগ্রহণের মাধ্যমে ৯০ থেকে ১২০ দিনের মধ্যে সব ভোটারদের উপস্থিতিতে অংশগ্রহণমূলক নির্বাচন দিন। পাশাপাশি বাংলাদেশ রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং মার্চেন্ট অ্যাসোসিয়েশনের অনির্বাচিত ও অবৈধ কমিটি বিলুপ্ত ঘোষণা করার উদ্যোগ গ্রহণের দাবি জানাচ্ছি আমরা।

তারা বলেন, কার্যনির্বাহী কমিটি ২০২৩- ২০২৫ (দ্বি-বার্ষিক) নির্বাচনে আওয়ামী সন্ত্রাসীরা কাউকে নমিনেশন ফরম কিনতে দেয়নি। যা তৎকালীন নির্বাচন কমিশন অবহিত আছেন। ২০২১-২০২৩ নির্বাচনেও একই কায়দায় বিনা ভোটে নির্বাচন সম্পন্ন করেছিল তারা। এখন এই অবৈধ কমিটি ভেঙে দিন ও পদত্যাগ করুন। প্রশাসক নিয়োগ দিয়ে সংস্কার করে নতুন ভোটারদের অংশগ্রহণের মাধ্যমে ৯০ থেকে ১২০ দিনের মধ্যে নির্বাচন দিন।

সভায় উপস্থিত ছিলেন- সাবেক পরিচালক (ব্রামা) সায়েদুল হক সাঈদ (২০২১-২০২৩) এবং ২০২৩-২০২৫ নির্বাচন কমিশনার (ব্রামা) ইব্রাহিম ভূইয়া, সাবেক পরিচালক ইঞ্জিনিয়ার জহির খাঁন, ব্রামার সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বাবুল হোসেন, সৈয়দ এ এইচ এম ওয়াহিদ, জিয়াউর রহমান জিয়া, জসিম উদ্দিন সৈয়দ এ এইচ এম ওয়াহিদ প্রমুখ।

এএসএস/এমজে