নির্বাচন কখন হবে, জানালেন প্রধান উপদেষ্টা, একদিনের ব্যবধানে ফের বাড়ল সোনার দাম, জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৩২ জনের জামিন বাতিল...

বুধবার দিনভর এমন আরও বেশকিছু খবর-তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে প্রকাশ করেছে ঢাকা পোস্ট। দিনের বিভিন্ন সময়ে প্রকাশিত গুরুত্বপূর্ণ এমন কিছু খবর একসঙ্গে পাঠকের সামনে তুলে ধরতে একটি সংকলিত প্রতিবেদন প্রকাশ করা হলো। প্রতিটি খবরের শিরোনামে ক্লিক করলে পাঠক পেয়ে যাবেন মূল সংবাদটি...

নির্বাচন কখন হবে, জানালেন প্রধান উপদেষ্টা

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস সাধারণ নির্বাচনের তারিখ কখন ঘোষণা করা হবে সেটির একটি ধারণা দিয়েছেন। তিনি বলেছেন, যখন সবাই একটি রাজনৈতিক ঐকমত্যে পৌঁছবে এবং ভোটার তালিকা প্রস্তুত হবে তখনই নির্বাচনের তারিখ ঘোষণা হবে। এর আগে প্রয়োজনীয় সব সংস্কার করা হবে।

দেশে ফিরবেন কি না সেই সিদ্ধান্ত শেখ হাসিনার, বললেন জয়

ছাত্র-জনতার ব্যাপক আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে গত মাসে ভারতে পালিয়ে যাওয়া শেখ হাসিনার দেশে ফেরা নিয়ে কথা বলেছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়। বুধবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি থেকে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে জয় বলেছেন, দেশে ফেরার বিষয়টা শেখ হাসিনার ওপর নির্ভর করবে। তার মা দেশে ফিরে বিচারের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত বলেও গত মাসে জানিয়েছিলেন জয়।

মুম্বাইয়ে ভারী বৃষ্টি, ডুবেছে রাস্তাঘাট, ঘুরিয়ে দেওয়া হয়েছে বিমান

ভারতের মুম্বাইয়ে সন্ধ্যার দিকে ভারী বৃষ্টিপাত হয়েছে। এতে শহরটির অসংখ্য রাস্তাঘাট ডুবে গেছে। বৃষ্টির পরিমাণ এতই বেশি যে কিছু বিমানকে মুম্বাই ঢোকার আগে ফিরিয়ে দেওয়া হয়েছে।

একদিনের ব্যবধানে ফের বাড়ল সোনার দাম

একদিনের ব্যবধানে দেশের বাজারে সোনার দাম ফের বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ভরিতে সর্বোচ্চ ৩ হাজার ৪৪ টাকা বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে। দাম বাড়ানোর ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম হবে ১ লাখ ৩৮ হাজার ৭০৮ টাকা। যা আজ ছিল ১ লাখ ৩৫ হাজার ৬৬৪ টাকা।

জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৩২ জনের জামিন বাতিল

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্য ও সহযোগী হিসেবে আটক হওয়া ৩২ ব্যক্তির জামিনের আদেশ বাতিল করা হয়েছে। বান্দরবান জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. মোসলেহ উদ্দিন তাদের জামিন বাতিল করেছেন।

সাবেক অ্যাটর্নি জেনারেলসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে জালিয়াতির অভিযোগে সাবেক অ্যাটর্নি জেনারেল এম আমিন উদ্দিনসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক অঘোর মন্ডল আর নেই

ক্রীড়াঙ্গন ও গণমাধ্যমের পরিচিত মুখ সিনিয়র সাংবাদিক অঘোর মন্ডল রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মাত্র ৫৮ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেছেন। 

সেনা কর্মকর্তা তানজিম হত্যায় জড়িত ৬ জন আটক

সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ত ৬ জনকে আটক করেছে সেনাবাহিনী।

আটক হওয়া ব্যক্তিরা হলেন মো. বাবুল প্রকাশ (৪৪), মো.হেলাল উদ্দিন (৩৪), মো. আনোয়ার হাকিম (২৮), মো. আরিফ উল্লাহ (২৫), মো. জিয়াবুল করিম (৪৫) ও মো. হোসেন (৩৯)।

আবারও সভায় বসছে বিসিবি

রাজনৈতিক পালাবদলের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও (বিসিবি) বড় পরিবর্তন এসেছে। সভাপতি পদে ফারুক আহমেদের দায়িত্ব গ্রহণসহ বেশ ব্যস্ততায় দেখা যাচ্ছে বিসিবির নতুন পর্ষদকে। সবশেষ আগস্ট মাসের শেষ সপ্তাহে বসেছিল বিসিবির সভা। আগামীকাল (বৃহস্পতিবার) আবারও দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটির সভা হতে যাচ্ছে। 

ক্লিনটন ইনিশিয়েটিভে আন্দোলনের গল্প তুলে ধরলেন ড. ইউনূস

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের প্রতিষ্ঠান ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশের ছাত্র-জনতার আন্দোলনের গল্প তুলে ধরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূস। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনের ফাঁকে মঙ্গলবার নিউইয়র্কে ‘ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ লিডারস স্টেজ’ অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি।

এমজে