পূর্বাচল নতুন শহর প্রকল্পের মূল অধিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্তদের সাথে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যানের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

এতে রাজউক চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মো. ছিদ্দিকুর রহমান সরকার বলেছেন, পূর্বাচল প্রকল্পের বিভিন্ন মামলা জটিলতা জনিত সমস্যা নিরসনে এবং ক্ষতিগ্রস্তদের মাঝে বরাদ্দকৃত প্লটের জটিলতা সমাধানে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।

আজ (মঙ্গলবার) রাজউকের সভাকক্ষে রাজউক কর্তৃক অধিগ্রহণকৃত পূর্বাচল নতুন শহর প্রকল্পের নারায়ণগঞ্জ, গাজীপুর ও রূপগঞ্জের জমির মূল অধিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্তদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।  

সভায় পূর্বাচল নতুন শহর প্রকল্পের স্বার্থক বাস্তবায়নের লক্ষ্যে মূল অধিবাসীগণ তাদের মতামত ব্যক্ত করেন। একই সাথে তারা প্রকল্প এলাকার মূল অধিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্ত লোকদের পক্ষে রাজউক চেয়ারম্যান বরাবর ১৩ দফা দাবি উল্লিখিত স্মারকলিপি প্রদান করেন। 

সভায় রাজউক চেয়ারম্যান বলেন, পূর্বাচল প্রকল্পের বিভিন্ন মামলা জটিলতা জনিত সমস্যা নিরসনে এবং ক্ষতিগ্রস্তদের মাঝে বরাদ্দকৃত প্লটের জটিলতা সমাধানে দ্রুত পদক্ষেপ আমরা গ্রহণ করবো।

তিনি বলেন,একই সাথে ক্ষতিগ্রস্ত লোকদের সমস্যা নিয়ে আলোচনার জন্য প্রতি শনিবার রাজউকের পূর্বাচল অফিসে রাজউক চেয়ারম্যান এবং অন্যান্য কর্মকর্তারা উপস্থিত থাকবেন।  

রাজউক চেয়ারম্যান বলেন, মূল অধিবাসী ও সাধারণ ক্ষতিগ্রস্তদের দাবি এবং সমস্যাসমূহ লিখিত আকারে প্রকল্প পরিচালকের কাছে জমা দিতে পারেন। প্রকল্প এলাকায় ৯৭টি মসজিদ নির্মাণের অনুমোদন দেওয়া হয়েছে। একই সাথে প্রকল্প এলাকায় স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা সম্পর্কে রাজউকের পরিকল্পনা জানানো হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ আবদুল আহাদ, পূর্বাচল নতুন শহর প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ মনির হোসেন হাওলাদার, রাজউকের সহকারী পরিচালক তৌহিদুল ইসলাম প্রমুখ।

এএসএস/এনএফ