ফাইল ছবি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় হাতির আক্রমণে নারীসহ দুই জন নিহত হয়েছেন। সোমবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে উপজেলার গুয়াপঞ্চক ও বৈরাগ এলাকায় পৃথক ঘটনায় তাদের মৃত্যু হয়। 

নিহতরা হলেন- বৈরাগ ৪ নম্বর ওয়ার্ড গুয়াপঞ্চক গ্রামের শাহ আহম্মদ বাড়ির মো. দুলাল (৫০) এবং একই ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের খোশাল তালুকদারের বাড়ির মো. আক্তারের স্ত্রী রেহেনা আক্তার (৩৮)।

জানা যায়, সোমবার রাতেই কয়েকটি হাতি গুয়াপঞ্চক এলাকায় নেমে পড়ে। হাতিগুলো চলাচলের রাস্তা না পেয়ে আক্রমণাত্মক হয়ে লোকজনকে তাড়া করে। ওইসময় একটি হাতি কৃষক দুলালকে শুঁড়ে পেঁচিয়ে আছাড় দেয়। সেখান থেকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে ভুক্তভোগীর মৃত্যু হয়। পরে হাতিগুলো সেখান থেকে বের হয়ে বৈরাগ খোশাল তালুকদার বাড়ি এলাকায় যায়। সেখানে বিশেষ কাজে রেহেনা আক্তার নামে ওই নারী ঘর থেকে বের হলে হাতি তাকেও শুঁড়ে পেঁচিয়ে আছাড় দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইশতিয়াক ইমন বলেন, হাতির আক্রমণে আশ্রয়ণ প্রকল্পের এক উপকারভোগী ও বৈরাগ এক নারী নিহত হয়েছেন। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে এবং তাদের পরিবারকে সহযোগিতা করা হবে।

এমআর/জেডএস