তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, বাংলাদেশ বেতারকে জনগণের জীবনের গল্প প্রচার করতে হবে। একইসঙ্গে বেতারকে দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকেও নির্মোহভাবে প্রচার করতে হবে। বেতারের অনুষ্ঠান তৈরিতে রাষ্ট্রের স্বপ্ন ও জনগণের আকাঙ্ক্ষাকে গুরুত্ব দিতে হবে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ বেতারের কর্মকর্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বেতারের আধুনিকায়ন প্রসঙ্গে উপদেষ্টা বলেন, নিউ মিডিয়ার উপযোগী করে বেতারে বৈচিত্র্যময় অনুষ্ঠান তৈরি করতে হবে। বেতারের অনুষ্ঠান যত যুগোপযোগী হবে, বেতার তত জনগণের কাছাকাছি যেতে পারবে।

বেতারে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের বার্তা প্রচারের পাশাপাশি জনগণের জীবনের গল্প প্রচারের ওপর তিনি গুরুত্বারোপ করেন। উপদেষ্টা বেতারের সংস্কার প্রস্তাব প্রণয়ন করে তা দ্রুত উপস্থাপনের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

মতবিনিময় সভার শুরুতে বাংলাদেশ বেতারের কার্যক্রম ও সাংগঠনিক কাঠামো বিষয়ে তথ্যচিত্র উপস্থাপন করেন অতিরিক্ত পরিচালক (প্রশাসন ও অর্থ) সৈয়দ জাহিদুল ইসলাম। এ সময় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবের রুটিন দায়িত্বে নিয়োজিত মো. নজরুল ইসলাম, বাংলাদেশ বেতারের মহাপরিচালক রবীন্দ্রশ্রী বড়ুয়া, অতিরিক্ত মহাপরিচালক (অনুষ্ঠান) মো. ছালাহ্ উদ্দিন, অতিরিক্ত মহাপরিচালক (বার্তা) এ এস এম জাহীদ ও প্রধান প্রকৌশলী মুনীর আহমদ বক্তব্য উপস্থিত করেন।

সভা শেষে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা জাতীয় বেতার ভবন আধুনিকায়ন ও ডিজিটাল স্টুডিওসহ মাস্টার কন্ট্রোল রুমের উদ্বোধন করেন এবং বেতারের অনুষ্ঠান ও বার্তা বিভাগের স্টুডিও পরিদর্শন করেন।

আরএইচটি/এমএ