চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সমন্বয়ক পরিচয় দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে একদল দুর্বৃত্ত। পুলিশ তাদের বাধা দিলে একপর্যায়ে ইট নিক্ষেপ করেন তারা। এতে কয়েকজন মেডিকেল শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

পরে মূল ফটক বন্ধ করে দিলেও সেটি ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করেন তারা। এ ঘটনায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় আতঙ্ক বিরাজ করছে। পরিস্থিতি মোকাবিলায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় এ ঘটনা ঘটে।

রাত ৯টার দিকে গিয়ে দেখা যায়, চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রধান প্রবেশপথ বন্ধ রয়েছে। গেটের সামনে ও হাসপাতাল ভবনের সামনে পুলিশের উপস্থিতি রয়েছে। মেডিকেলের আশপাশে সেনাবাহিনীর অন্তত চারটি গাড়ি দেখা গেছে। তবে মেডিকেলের পূর্ব গেট দিয়ে রোগী আনা-নেওয়া করা যাচ্ছে। সাধারণ ছাত্ররাও মেডিকেলের বিভিন্ন পয়েন্টে লাঠি হাতে অবস্থান নিয়েছেন।

ঘটনাস্থলে থাকা পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান ঢাকা পোস্টকে বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এখানে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। অনুষ্ঠানে প্রবেশের জন্য নির্ধারিত কুপন দেওয়া হয়েছে। হঠাৎ করে ৪০-৫০ জন কুপন ছাড়া সমন্বয়ক পরিচয় দিয়ে অনুষ্ঠানে প্রবেশের চেষ্টা করে। তবে কুপন না থাকায় আমরা তাদের প্রবেশ করতে দিইনি। তাদের সরিয়ে দিতে চাইলে বিশৃঙ্খলা সৃষ্টি করে। এরপর সাধারণ ছাত্রদের সঙ্গে নিয়ে তাদের বের করে দিয়েছি। তখন গেটের বাইরে থেকে পাথর নিক্ষেপ শুরু করে তারা। এরপর ধাওয়া খেয়ে তারা পালিয়ে যায়।

তিনি বলেন, এ ঘটনায় কারা জড়িত তাদের শনাক্ত করার চেষ্টা চলছে। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। আমাদের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরাও এখানে আছেন। হাসপাতালে চিকিৎসা সেবায় কোনো সমস্যা হয়নি।

আরএমএন/এসএসএইচ