ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে চীনা দূতাবাসের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল।

আজ (বৃহস্পতিবার) বেলা ১১টায় দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

চীনা দূতাবাসের মিনিস্টার-কাউন্সিলর অ্যান্ড ডেপুটি চিফ অব মিশন লিউ ইউইনের নেতৃত্বে প্রতিনিধিদলে আরও ছিলেন- পলিটিকাল এটাসি রু ছী এবং সিনিয়র পলিটিকাল স্পেশালিস্ট অ্যান্ড রিসার্চ সুপারভাইজার মোর্শেদুল ইসলাম।

সাক্ষাৎকালে বাংলাদেশের বতর্মান পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি, অন্তর্বর্তী সরকারের বিভিন্ন সংস্কারধর্মী উদ্যোগ এবং বাংলাদেশ ও চীনের মধ্যে দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট  বিষয় নিয়ে সৌহার্দপূর্ণ আলোচনা হয়।

এ সময় চীনা প্রতিনিধিগণ ইসলামী আন্দোলন বাংলাদেশের গঠনমূলক এবং শান্তিপূর্ণ গণমুখী রাজনীতির প্রশংসা করেন। ইসলামী আন্দোলন প্রতিনিধিরাও বাংলাদেশের প্রতি চীন সরকারের সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান। বিশেষ করে রোহিঙ্গা মুসলমানদের নিরাপদে ও স্বেচ্ছায় নিজভূমিতে প্রত্যাবাসনে চীন সরকারের জোরালো ভূমিকা প্রত্যাশা করেন।

সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মো. ফয়েজুল করীমের নেতৃত্বে ইসলামী আন্দোলন প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন— মহাসচিব হাফেজ মাওলানা অধ্যক্ষ ইউনুস আহমাদ, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, প্রকৌশলী আশরাফুল আলম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. বেলাল নূর আজিজী এবং  ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী।

জেইউ/এমএ