সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. আবু সালেহ মোস্তফা কামালকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এদিকে, তিন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করেছে অন্তর্বর্তীকালীন সরকার।

ড. আবু সালেহ্ মোস্তফা কামাল একাদশ বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন সদস্য। তিনি মাঠ প্রশাসনের বিভিন্ন পদে মানিকগঞ্জ, দৌলতপুর, কোটালীপাড়া, মধুখালী, ঢাকা, মুন্সিগঞ্জে এবং পরিচালক (হজ্ব) হিসেবেও কর্মরত ছিলেন। সরকার কর্তৃক সম্মানিত হজযাত্রীদের প্রশিক্ষণ প্রদানে একজন প্রশিক্ষক হিসেবেও তিনি সুপরিচিত।

বাংলাদেশ সচিবালয়ের বিভিন্ন মন্ত্রণালয়ে তিনি বিভিন্ন পদে পদায়িত ছিলেন। ড. আবু সালেহ্ মোস্তফা কামাল এ অধিদপ্তরে যোগদানের আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও পদে কর্মরত ছিলেন।

উচ্চ প্রশিক্ষণ ও চাকরির সুবাদে তিনি জাপান, চীন, যুক্তরাষ্ট্র, কানাডা, ব্রাজিল, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, স্পেন, ফ্রান্স, সুইজারল্যান্ড, কাতার, থাইল্যান্ড, ভিয়েতনাম, কেনিয়া, মালদ্বীপ, মালয়েশিয়া, সৌদিআরব, ইন্দোনেশিয়া, ভুটান, শ্রীলঙ্কা, নেপাল, ভারত প্রভৃতি দেশ ভ্রমণ করেন।  

এদিকে ভূমি আপিল বোর্ডের সদস্য (অতিরিক্ত সচিব) মো. সাইফুল্লাহ পান্নাকে প্রধান উপদেষ্টার কার্যালয়ের সচিব করা হয়েছে।

অন্যদিকে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসরীন জাহানকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব (সংযুক্ত) করা হয়েছে। 

এসএইচআর/এসএম