সুনামগঞ্জের নতুন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস মিয়া বলেছেন, আমরা প্রশাসন জনবিচ্ছিন্ন হয়ে গেছি, জনগণের কাছে পৌঁছাতে চাই। আমরা আমাদের জনসম্পৃক্ততা বাড়াতে চাই। এর মাধ্যমে আমরা সুনামগঞ্জবাসীর যে আশা-আকাঙ্ক্ষা আছে প্রশাসনের মাধ্যমে তা যেন বাস্তবায়ন হয় সে লক্ষ্যে কাজ করতে চাই।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সভায় গণমাধ্যমকর্মীরা জেলার উন্নয়নে বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন। 

জেলা প্রশাসক বলেন, আগামী ১৫ দিনের মধ্যে কি কি কাজ করলে পরে জনসম্পৃক্ততা, জনবান্ধব এবং জনগণের আশা আকাঙ্ক্ষা বাস্তবায়ন সম্ভব হয় সেই বিষয়ে পরিকল্পনা প্রণয়নের জন্য কাজ করব। এই পরিকল্পনা দিলে আমি আবার আপনাদের নিয়ে পরিকল্পনা করব ও এই বিষয় বাস্তবায়নে সাংবাদিকদের সহযোগিতা চাইব। আমার সব কর্মকর্তা কর্মচারী সেসব পরিকল্পনা বাস্তবায়নে জন্য কাজ করবে। প্রশাসন প্রতি দুই মাস অন্তর অন্তর এই পরিকল্পনা বাস্তবায়নে এবং আপনারা যে বিষয়গুলা নিয়ে কথা বললেন তা নিয়ে উন্নয়ন সমন্বয় সভাসহ বিভিন্ন সভায় কথা বলব। সাংবাদিকদের সব অগ্রগতির তথ্য দেব। এই জেলার জনগণের কাছে আমাদের (প্রশাসনের) দায়বদ্ধতা নিশ্চিত করতে চাই।

‘আপনাদের কাছ থেকে এসেছে, শহরে যানজট কমাতে বাস স্টেশন স্থানান্তর, বালু মহাল অবৈধ দখল, চোরাচালান, মাদক, সীমান্ত রক্ষা, টাঙ্গুয়ার হাওর রক্ষাসহ সব সমস্যা সমাধানে গণমাধ্যমের সহযোগিতা কামনা করছি।’

ইলিয়াস মিয়া বলেন, গণমাধ্যমকর্মীরা যদি আমাদের (প্রশাসন) সহযোগিতা করেন, সরকারকে সহযোগিতা করেন আমরা আশা করি সুনামগঞ্জবাসীর পক্ষে আপনারা যে রাজনৈতিক আকাঙ্ক্ষার কথা বলছেন, মত প্রকাশের স্বাধীনতার কথা বলছেন সেটা বাংলাদেশে চিরস্থায়ী হবে।

এ সময় উপস্থিত ছিলেন— সুনামগঞ্জের খবর পত্রিকার সম্পাদক ও প্রেস ক্লাবের সভাপতি পংকজ কান্তি দে, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক খলিলুর রহমান, এনটিভির স্টাফ রিপোর্টার দেওয়ান গিয়াস চৌধুরী, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি জাকির হোসেন, সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র প্রমুখ।

রায়হান আলীম তামিম/এমএ