রাসুলের আদর্শ ছাড়া মানবতাকে বাঁচানোর উপায় নেই উল্লেখ করে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলেশনের নেতারা বলেছেন, রাসুলের আদর্শ অনুসরণ করে মানবতার রাষ্ট্র গড়তে হবে।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে শনিবার (১৪ সেপ্টেম্বর) ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলেশন আয়োজিত বর্ণাঢ্য র‌্যালি শেষে সমাবেশে বক্তারা একথা বলেন।

বক্তারা বলেন, সব মানুষকে নিজের জীবনের সুরক্ষা স্বাধীনতা মর্যাদা ও কল্যাণের স্বার্থে অবশ্যই রাসুলের আদর্শ অনুসরণ করতে হবে। প্রিয় রাসুলের দেওয়া মানবতার রাষ্ট্র ও মুক্ত জীবনের অখণ্ড দুনিয়া খেলাফতে ইনসানিয়াত ছাড়া বিধ্বংস ও মৃত মানবতাকে বাঁচানোর কোনো উপায় নেই। আল্লাহ তায়ালা রহমত হিসেবে সমগ্র মানবমণ্ডলীর মুক্তি সাধনায় দুনিয়ায় প্রিয় নবীকে প্রেরণ করেছেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা আল্লামা ইমাম হায়াতের নির্দেশনায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের মহাসচিব আল্লামা শেখ রায়হান। শতাধিক সম্মানিত পীর মাশায়েখ ওলামায়ে কেরাম, চিন্তাবিদ, গবেষক, দার্শনিক ও শিক্ষাবিদরা এতে উপস্থিত ছিলেন। ব্যাপক সংখ্যক ধর্মপ্রাণ জনসাধারণ এতে অংশগ্রহণ করেন। ঢাকা জিপিও জিরো পয়েন্ট থেকে শুরু হয়ে প্রেস ক্লাব সম্মুখ হয়ে হাইকোর্ট মাজার শরীফ প্রাঙ্গণে এসে আলোচনা সভা ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, দয়াময় আল্লাহ তাআলার সর্বোচ্চ রহমত রূপে সমগ্র মানবমণ্ডলীর জন্য সত্যের আলো ও মুক্তির উৎস এবং সব গুণ-জ্ঞান সব কল্যাণের মূল হিসেবে দুনিয়ায় প্রাণাধিক প্রিয় নবীর আগমন ঘটেছিল। রাসুল (সা,) সমগ্র মানবমণ্ডলীর জন্য সব জ্ঞানবিজ্ঞান, সব গুণ, সব কল্যাণের উৎস।

মহান রাসুলই জীবনের জ্ঞান ও মানবতার প্রাণ উল্লেখ করে নেতারা বলেন, সত্য ও মানবতার মহান রাসুলের দিশা ব্যতীত স্রষ্টার বন্ধন যেমন হয় না; তেমনি মহান রাসুলের দিশা ব্যতীত মানবিক অস্তিত্ব, মানবজীবন, জীবনের রাষ্ট্র ও জীবনের দুনিয়াও হয় না।

তারা বলেন, মহান রাসুলের দিশা ব্যতীত জীবন ও জগৎ মিথ্যা অবিচার শোষণ সন্ত্রাস পাশবতা দস্যুতা স্বৈরতার শিকারে রুদ্ধ ও ধ্বংস হয়ে যায়।

বক্তারা প্রিয় নবী প্রদত্ত ঈমানী জীবন এবং মানবতার রাষ্ট্র ও মানবতার দুনিয়া খেলাফতে ইনসানিয়াত প্রতিষ্ঠার লক্ষ্যে সত্য ও মানবতার উৎস ঈদে আজম উদযাপন করার আহ্বান জানান।

এমএইচডি/এসএসএইচ