দেশের পূর্ব, উত্তর-পূর্ব ও দক্ষিণ-পূর্ব অঞ্চলে সাম্প্রতিক বন্যায় মাথা গোজার ঠাঁই হারিয়েছেন কয়েক হাজার পরিবার। বন্যা পীড়িত সেই মানুষগুলোকে নতুন ঘর তৈরি করে দিতে কনসার্টের আয়োজন করে স্বপ্নপুরী নাট্যদল এবং মোহাম্মদপুর মিউজিশিয়ানের শিল্পীরা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত মোহাম্মদপুরের শ্যামলী পার্ক মাঠে বন্যার্তদের গৃহনির্মাণ তহবিল গঠনে এ কনসার্ট অনুষ্ঠিত হয়।

কনসার্টে সংগীত পরিবেশন করেন বাউল শিল্পী শফি মন্ডল, চিশতি বাউল এবং কোহিনুর আক্তার গোলাপি। এছাড়াও নাবিল, ইমন, রনি, সুজন, অর্নব, শাকিল, প্রান্ত, মাহিনী, সজিব, মুন্নীসহ স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

আয়োজনের বিষয়ে স্বপ্নপুরী নাট্যদলের সদস্য সচিব এজাজ আহমেদ বলেন, আমরা সবসময় আমাদের সংগঠনের উদ্যোগে সামাজিক কাজ করি। বন্যার্তদের জন্য এটা আমাদের একটি চেষ্টা। আমরা খুবই আনন্দিত, হাজার হাজার মানুষ আমাদের এই আয়োজনে এগিয়ে এসেছেন।

মোহাম্মদপুর মিউজিশিয়ানের প্রধান সমন্বয়ক আওলাদ হোসেন বলেন, আমরা যেহেতু শিল্পী। আমরা আমাদের মেধা দিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করেছি। এর মাধ্যমে সংগৃহীত অর্থ দিয়ে আমরা বন্যার্তদের জন্য গৃহনির্মাণের উদ্যোগ নিতে যাচ্ছি।

ইচ্ছে ফাউন্ডেশনের সভাপতি উজ্জ্বল রায় বলেন, আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে সবসময় পীড়িত মানুষের সেবায় এগিয়ে আসার চেষ্টা করেছি। আজকের এই আয়োজনও তারই একটি অংশ। আমাদের এ ধরনের উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে সহযোগিতা করেন থার্ড আই ফাউন্ডেশন, ইচ্ছে ফাউন্ডেশন, গণসাফল্য সমাজ উন্নয়ন সংস্থা, স্বপ্নপুরী কল্যাণ সংস্থা ও সিআইবি মানবকল্যাণ সংস্থা।

এসএএ/এসএসএইচ