৬ বিশিষ্ট নাগরিককে সংস্কারের দায়িত্ব দিলেন ড. ইউনূস, গাজীপুরে শ্রমিক আন্দোলনে ১৫ কিলোমিটার যানজট, ময়মনসিংহে রওশন এরশাদের নামে মামলা...

বুধবার দিনভর এমন আরও বেশকিছু খবর তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে প্রকাশ করেছে ঢাকা পোস্ট। দিনের বিভিন্ন সময়ে প্রকাশিত গুরুত্বপূর্ণ এমন কিছু খবর একসঙ্গে পাঠকের সামনে তুলে ধরতে একটি সংকলিত প্রতিবেদন প্রকাশ করা হলো। প্রতিটি খবরের শিরোনামে ক্লিক করলে পাঠক পেয়ে যাবেন মূল সংবাদটি...

৬ বিশিষ্ট নাগরিককে সংস্কারের দায়িত্ব দিলেন ড. ইউনূস

রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ছয়টি প্রতিষ্ঠান ও সংস্থা সংস্কারে ছয় বিশিষ্ট নাগরিককে দায়িত্ব দিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণে তিনি এ কথা জানান।

গাজীপুরে শ্রমিক আন্দোলনে ১৫ কিলোমিটার যানজট

গাজীপুর মহানগরের হাতিয়াব এলাকার ভার্গো এমএইচ লিমিটেড নামের পোশাক কারখানার শ্রমিকরা পাঁচ মাসের বকেয়া বেতনের দাবিতে  বিক্ষোভ ও কারখানার পার্শ্ববর্তী পোড়াবাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পাঁচ ঘণ্টা অবরোধ করে রাখেন। এতে ওই মহাসড়কের উভয় পাশে প্রায় ১৫ কিলোমিটারব্যাপী যানজটের সৃষ্টি হয়েছে।

দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলনে টাকা বিতরণে হট্টগোল!  

হজ ব্যবস্থাপনায় বিগত সময়ের দুর্নীতি, অনিয়মের বিরুদ্ধে সংবাদ সম্মেলনে এসে নিজেরাই জড়িয়ে পড়েছেন অনিয়মে। ভাড়া করা লোক এবং সঙ্গে করে নিয়ে আসা কিছু সাংবাদিকদের প্রকাশ্যে টাকা বিতরণ করেছে বৈষম্যবিরোধী হজ এজেন্সির মালিকদের ব্যানারে আসা কয়েকজন এজেন্সি মালিক। টাকা বিতরণের সময় হুড়োহুড়ি করতে গিয়ে বেশ কয়েকজন আহতও হয়েছেন।

ভূমধ্যসাগর থেকে বাংলাদেশিসহ ৬০ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

ভূমধ্যসাগরে পৃথক দুই অভিযান চালিয়ে বাংলাদেশি-সহ অন্তত ৬০ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সীমান্ত সুরক্ষা সংস্থা ফ্রন্টেক্স। উদ্ধারের পর এই অভিবাসীদের সবাইকে ইতালির দক্ষিণাঞ্চলীয় ছোট দ্বীপ লাম্পেদুসায় নিয়ে যাওয়া হয়েছে।

গণ-অভ্যুত্থানে নিহতদের পরিবারকে পুনর্বাসন করা হবে

গণ-অভ্যুত্থানে নিহত সবার পরিবারকে পুনর্বাসন করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

একমাসে ১৯৮টি অতি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে : ড. ইউনূস

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, দায়িত্ব গ্রহণের একমাসে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে ১৯৮টি অতি গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

ময়মনসিংহে রওশন এরশাদের নামে মামলা 

জাতীয় সংসদের সাবেক বিরোধী দলীয় নেত্রী ও ময়মনসিংহ-৪ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য রওশন এরশাদ এবং সাবেক জেলা প্রশাসক (ডিসি) মোস্তাকীম বিল্লাহ ফারুকীকে আসামি করে ময়মনসিংহ আদালতে মামলা দায়ের হয়েছে। মামলায় অজ্ঞাত আরও ১২ জনকে আসামি করা হয়েছে।   

বিসিবি থেকে পদত্যাগ করলেন সুজন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পদ থেকে পদত্যাগ করেছেন খালেদ মাহমুদ সুজন। আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বোর্ডে পদত্যাগ পত্র জমা দিয়েছেন তিনি। বিসিবির একজন পরিচালক সুজনের দায়িত্ব ছাড়ার খবরটি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

টরন্টোতে ফ্লাইট বাড়াচ্ছে বিমান

চাহিদা বৃদ্ধির কারণে ঢাকা-টরন্টো-ঢাকা রুটে ফ্লাইট বাড়াচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগে এই রুটে সপ্তাহে দুটি ফ্লাইট চলাচল করত। এখন তা তিনটিতে উন্নীত করা হয়েছে।

৮ সচিবের পদ খালি

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পর আওয়ামী লীগ সরকারের আস্থাভাজন সচিবদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল, ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে। এ কারণে প্রশাসনে আট সচিব ও সচিব পদমর্যাদার পদ খালি রয়েছে। এর মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, নৌ-পরিবহন মন্ত্রণালয়, পরিকল্পনা বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব পদ খালি। 

এমজে