রাজধানীর কারওয়ান বাজারে পেট্রোবাংলা অফিসে গতকাল তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির একদল কর্মকর্তা-কর্মচারী যে হামলা চালিয়েছেন, এর সঙ্গে বহিরাগত ছিল বলেও জানিয়েছে পেট্রোবাংলা। 

আজ এক বার্তায় পেট্রোবাংলা বলেছে— জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ৯ সেপ্টেম্বরের প্রজ্ঞাপন অনুযায়ী পেট্রোবাংলার আওতাধীন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন পিএলসির (টিজিটিডিপিএলসি) ব্যবস্থাপনা পরিচালক মো. হারুনুর রশীদ মোল্লাহর চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়। সে পরিপ্রেক্ষিতে গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক শাহনেওয়াজ পারভেজকে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন পিএলসিতে (টিজিটিডিপিএলসি) ব্যবস্থাপনা পরিচালকের চলতি দায়িত্ব প্রদান করা হয়।

শাহনেওয়াজ পারভেজ ১০ সেপ্টেম্বর দায়িত্ব গ্রহণ করতে গেলে সেখানকার কিছু কর্মকর্তা ও কর্মচারী তাকে যোগদানে বাধা প্রদান করেন। সকাল আনুমানিক সাড়ে ১০টায় তিতাসের কিছু উচ্ছৃঙ্খল কর্মকর্তা ও কর্মচারী লাঠিসোঁটা হাতে পেট্রোবাংলায় আক্রমণ করে। তারা দাবি-দাওয়ার নামে পেট্রোবাংলার সামনের কাচের গেট এবং কর্মকর্তা ও কর্মচারীদের হাজিরার জন্য নির্মিত ই-গেট ভাঙচুর করে। তারা সিঁড়ি বেয়ে চতুর্থ তলায় ওঠার সময় বিভিন্ন ফ্লোরে অবস্থিত ফুলের টব ভাঙচুর করে এবং তা নীচে ফেলে দেয়। এরপর তারা চতুর্থ তলায় অবস্থিত চেয়ারম্যান দপ্তরে হামলার চেষ্টা করে। 

এ সময় তাদের বাধা দিতে গেলে পেট্রোবাংলার কয়েকজন কর্মকর্তা ও কর্মচারী আহত হন। তাদের মধ্যে চার জন প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন এবং একজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ সময় তারা পেট্রোবাংলার কর্মকর্তা ও কর্মচারীদের নানাবিধ হুমকি প্রদান করে এবং শারীরিকভাবে লাঞ্ছিত করে। পরবর্তীতে পেট্রোবাংলার কর্মকর্তা ও কর্মচারীদের প্রতিরোধের মুখে তারা পালিয়ে যায়। এ সময় তাদের সাথে কিছু বহিরাগত লোকজনও ছিল।  

ওএফএ/এনএফ