ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছবির হাট এলাকায় ষাটোর্ধ্ব বয়সী এক নারীকে জোরপূর্বক তুলে নিয়ে দলবদ্ধ ধর্ষণের ঘটনার অভিযোগ উঠেছে। ওই ঘটনায় প্রকাশিত সংবাদে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

সোমবার (৯ সেপ্টেম্বর) মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করেন তারা।

যৌথ বিবৃতিতে তারা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের মূল ফটকের বিপরীত পাশে ছবির হাট এলাকায় ষাটোর্ধ্ব এক নারীকে দুর্বৃত্তরা জোরপূর্বক তুলে নিয়ে দলবদ্ধ ধর্ষণ করে। ঘটনার শিকার নারীর বাড়ি নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা এলাকায়।

বিবৃতিতে মহিলা পরিষদের নেতারা বলেন, আমরা লক্ষ্য করছি যে, সম্প্রতি নারী ও কন্যার প্রতি ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটছে। নারীরা ঘরে-বাইরে নিরাপত্তা হুমকির সম্মুখীন যা নারী ও কন্যার স্বাধীন চলাচল ও কর্মক্ষেত্রে অংশগ্রহণের ক্ষেত্রে বাধা সৃষ্টি করছে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে প্রশ্নবিদ্ধ করছে।

মহিলা পরিষদ ষাটোর্ধ্ব বয়সী এক নারীকে দুর্বৃত্ত কর্তৃক জোরপূর্বক তুলে নিয়ে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে। দ্রুত বিচার নিশ্চিতে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানাচ্ছে। সেই সঙ্গে নারী ও কন্যার প্রতি সহিংসতা এবং সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সারা দেশে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।

জেইউ/এমজে