চট্টগ্রামের সীতাকুণ্ডে এস এন কর্পোরেশন ইয়ার্ডে বিস্ফোরণের কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি করেছে জেলা প্রশাসন। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রাকিব হাসানের সই করা আদেশে এ তথ্য জানা যায়। 

তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ. কে. এম গোলাম মোর্শেদ খানকে। সংশ্লিষ্ট সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধিদের নিয়ে গঠিত ৮ সদস্যবিশিষ্ট এ কমিটিকে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধান, ক্ষয়ক্ষতি নিরূপণ এবং একই ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেজন্য করণীয় কী সেটি জানাতে বলা হয়েছে। 

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সীতাকুণ্ডের শিপইয়ার্ডে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হন ১২ জন। তাদেরকে উদ্ধার করে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য শনিবার দিবাগত মধ্যরাতে ৮ জনকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। ঢাকায় যাওয়ার পথে আহমদ উল্লাহ নামের একজন মারা যান। তিনি শিপইয়ার্ডের ম্যানেজার ছিলেন। দগ্ধ বাকি সাতজনকে শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। চিকিৎসক জানিয়েছেন তাদের অবস্থাও আশঙ্কাজনক। তাদের মধ্যে কয়েকজনকে আইসিইউতে পাঠানো হয়েছে।

এমআর/জেডএস