নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাবো পৌরসভায় একাধিক বিয়ে নিয়ে কথা কাটাকাটির জেরে স্ত্রী-সন্তানকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামী নুর জামালের বিরুদ্ধে। শনিবার (৭ সেপ্টেম্বর) ভোরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, রোকসানা বেগম (৩০) ও তার মেয়ে জান্নাতুল ফেরদৌস (৫)। অভিযুক্তের নাম নুর জামাল। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছে।

নিহত গৃহবধূর বোন সীমা আক্তার বলেন, আমার বোন একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করতেন। ৮ বছর আগে নুর জামালের সঙ্গে তার পরিচয় হয়। দীর্ঘ দিন প্রেমের সম্পর্কের পর তারা বিয়ে করে। গত একমাস ধরে অসুস্থ থাকায় আমার বোন কাজে যেতে পারেনি। তার স্বামী নুর জামালও কোনো কাজ করতেন না। নুর জামাল আমার বোনকে না জানিয়ে একাধিক বিয়ে করায় তাদের মধ্যে প্রায়ই কলহ লেগে থাকত। গতকাল রাতে এ বিষয় নিয়ে আমার বোনের সঙ্গে তার স্বামীর কথা কাটাকাটি হয়।

তিনি আরও বলেন, এক পর্যায়ে নুর জামাল ভোরের দিকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আমার বোনকে গুরুতর আহত করে। এ সময় পাঁচ বছরের শিশু কন্যা জান্নাত চিৎকার করলে তাকেও কুপিয়ে আহত করে। তাদের চিৎকারে আশেপাশের লোকজনরা এগিয়ে এলে পালিয়ে যায় নুর জামাল। পরে স্থানীয় লোকজনরা গুরুতর আহত অবস্থায় আমার বোন ও ভাগ্নিকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে সেখানে মারা যায় আমার বোন রোকসানা। এদিকে আজ বিকেলে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশু জান্নাত।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) যোবায়ের বলেন, পারিবারিক কলহের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি। অভিযুক্ত স্বামী নুর জামাল পলাতক রয়েছে। আমরা অভিযুক্তকে আটকের চেষ্টা করছি। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে। 

এসএএ/এসকেডি