পুলিশের কার্যক্রম স্বাভাবিক করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন সদ্য যোগদানকৃত চট্টগ্রামের জেলা পুলিশের সুপার (এসপি) রায়হান উদ্দিন খান। এক্ষেত্রে জনগণ ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন তিনি।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে নগরের ষোলশহর ২ নম্বর গেট এসপি কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রায়হান উদ্দিন বলেন, ৫ আগস্ট সরকার পরিবর্তনের পর পুলিশি কার্যক্রম একেবারে ভেঙে পড়েছিল। ইতোমধ্যে কার্যক্রম শুরু হয়েছে। আমরা পুরোদমে কাজ করতে চাই। এক্ষেত্রে আমাদেরকে তথ্য ও পরামর্শ দিয়ে যে কেউ সহযোগিতা করতে পারবেন। আমরা থানায় সেবার মান বৃদ্ধি করতে চাই। এক্ষেত্রে জনগণের সহযোগিতা চাই।

তিনি আরও বলেন, বিভিন্ন থানায় দায়ের হওয়া মামলার তদন্তের ক্ষেত্রে মান নিশ্চিত করতে চাই। যাতে বিচারিক প্রক্রিয়া শেষে ফলাফল পাওয়া যায়। মাঠপর্যায়ে পুলিশের কার্যক্রম পরিবর্তন করব। যাতে জেলার মানুষ সহজে ও দ্রুত পুলিশের সেবা পায়।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এ. এন. এম ওয়াসিম ফিরোজ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (শিল্পাঞ্চল ও ডিবি) সুদীপ্ত সরকার ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) আসাদুজ্জামান।

এমআর/এমজে