দুবাইয়ের আবির ইমিগ্রেশন সেন্টারে ‘বাংলাদেশ হেল্প ডেস্ক‘ চালু করা হ‌য়ে‌ছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুবাইয়ের কনস্যুলেট জেনা‌রেল এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জানায়।

কনস্যুলেট জেনা‌রেল জানায়, দুবাই ইমিগ্রেশনের মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আহমেদ আল মারির সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাই ও উত্তর আমিরাতের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

কনসাল জেনারেল ও তার সহকর্মীদের নিয়ে জেনারেল মারি আবির ইমিগ্রেশন সেন্টারে সাধারণ ক্ষমা সংক্রান্ত বিভিন্ন সেবা কার্যক্রম পরিদর্শন করেন। 

বাংলাদেশের কনসাল জেনারেল দুবাই ইমিগ্রেশন কর্তৃক সুশৃঙ্খল আয়োজন, চমৎকার ব্যবস্থাপনা, সেবা-প্রার্থীদের জন্য পানযোগ্য পানি ও অন্যান্য সুবিধা প্রদানের জন্য জেনারেল মারিকে ধন্যবাদ জানান।

জেনারেল মারি প্রবাসী বাংলাদেশিদেরকে কালক্ষেপণ না করে যত দ্রুত সম্ভব সাধারণ ক্ষমার সুযোগ গ্রহণ করার আহ্বান জানান এবং আমের সেন্টার/ইমিগ্রেশন অফিসে এসে সেবা গ্রহণের ক্ষেত্রে অবশ্যই প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনার পরামর্শ দেন। 

কনস্যুলেটের কর্মকর্তাবৃন্দ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কর্তৃক সেখানে স্থাপিত ‘বাংলাদেশ হেল্প ডেস্ক‘ ঘুরে দেখেন এবং সেবা প্রার্থীদের সঙ্গে কথা বলেন।

উল্লেখ্য, `বাংলাদেশ হেল্প ডেস্ক‘ এর মাধ্যমে সেবা প্রার্থীদের সার্বক্ষণিক পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করা হচ্ছে। 

কনসাল জেনারেল আবির সেন্টারে উপস্থিত সরাসরি চাকরি প্রদানকারী ১৮টি প্রতিষ্ঠানের ব্যক্তিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এবং বাংলাদেশি চাকরি প্রার্থীরা যাতে কোম্পানিগুলোতে সহজে চাকরির সুযোগ পান সে বিষয়ে কোম্পানি প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

এনআই/এসকেডি