নির্বাচন কমিশনে (ইসি) কর্মরত সহকারী উপজেলা বা থানা নির্বাচন অফিসাররা তাদের অ্যাসোসিয়েশনের নির্বাচিত কমিটি গঠন করেছেন।

রোববার (১ সেপ্টেম্বর) ইসির জনসংযোগ শাখার পরিচালক মো. শরিফুল আলম গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

কমিটি গঠনের রেজ্যুলেশনে বলা হয়েছে, গত ২৭ আগস্ট সহকারী উপজেলা/থানা নির্বাচন অফিসার্স অ্যাসোসিয়েশন (বিসিএস নন-ক্যাডার) এর নির্বাচন আয়োজনের জন্য ৭ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এই আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন মো. জুয়েল (আহ্বায়ক), সোহাগ মিয়া, মো. প্রিন্স মাহমুদ, মোহাম্মদ নাছের নাফিস, মো. আসাদুজ্জামান, সাইফুল্লাহ খালেদ সাইফুন ও রাজিয়া ফেরদৌস (সদস্য সচিব)।

গত ২৭ আগস্ট এই আহ্বায়ক কমিটি বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ে কর্মরত সহকারী উপজেলা/থানা নির্বাচন অফিসার্স অ্যাসোসিয়েশন (বিসিএস নন-ক্যাডার) গঠন করার জন্য ভোটের মাধ্যমে একটি কেন্দ্রীয় কমিটি গঠনের ব্যাপারে মতপ্রকাশ করেন। সে অনুযায়ী যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে ২৯ আগস্ট বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ে কর্মরত সহকারী উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তাদের (বিসিএস নন-ক্যাডার) স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে (২০৬ জন কর্মকর্তাদের মধ্যে ১৭৫ জন ভোটাধিকার প্রয়োগ করেন) অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হয়।

ইসির জনসংযোগ শাখা জানায়, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ফলাফলের ভিত্তিতে ১০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি হিসেবে উত্তরা থানার সহকারী নির্বাচন কর্মকর্তা মু. মাহবুব হাসান ও সাধারণ সম্পাদক হিসেবে গাজীপুর সদর সহকারী উপজেলা নির্বাচন কর্মকর্তা সায়মন আফরোজ নির্বাচিত হয়েছেন। এই কমিটির মেয়াদ হচ্ছে দুই বছর। কেন্দ্রীয় কমিটির সদস্য সংখ্যা প্রয়োজন অনুসারে বৃদ্ধি করা যাবে। কেন্দ্রীয় কমিটি দ্রুত সময়ের মধ্যে অ্যাসোসিয়েশনের জন্য একটি গঠনতন্ত্র তৈরি করবে।

এসআর/পিএইচ