রাজধানীর মোহাম্মদপুর সরকারি মডেল কলেজের শিক্ষার্থী মাহমুদুর রহমান সৈকত হত্যায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন নিহতের বাবা মো. মাহাবুবের রহমান।

রোববার (২৫ আগস্ট) রাতে মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন তিনি। 

মামলায় অন‍্য আসামিরা হলেন— সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকার ১৩ আসনের সাবেক এমপি জাহাঙ্গীর কবির নানক, সাবেক তথ্যমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, পুলিশের সাবেক আইজিপি চৌধুরী আব্দুল লাল মামুন, ডিএমপির সাবেক যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার, তেজগাঁও জোনের সাবেক উপ পুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক, মোহাম্মদপুর জোনের সাবেক এডিসি রওশানুল হক সৈকত, মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (পেট্রোল) শহিদুল হক, মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান, মোহাম্মদপুর থানার সাবেক ওসি মাহফুজুল হক ভূঁইয়া, মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত)মো. তোফাজ্জল হোসেন ও উপ-পরিদর্শক (এস আই) মো শাহরিয়ার আলমসহ অজ্ঞাত ৩০ থেকে ৪০ পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যরা।

গুলিতে নিহত শিক্ষার্থী মাহমুদুর রহমান সৈকত

 

নিহতের বাবা জানান, গত ১৯ জুলাই আনুমানিক বিকেল ৩টা ৩৭ মিনিটে নূরজাহান রোডের মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের সামনে গুলি করে হত‍্যা করে আমার ছেলেকে। এই ঘটনায় আমি বাদী হয়ে মোহাম্মদপুর থানায় ১৩ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা (মামলা নং-২০) দায়ের করি। আমি আমার ছেলেকে হত‍্যার বিচার সঠিক বিচার চাই।

এসএএ/এমএ