বাংলাদেশের চলমান বন্যা পরিস্থিতিতে ফেনীর লালপুর থেকে একজন গর্ভবতী নারীকে উদ্ধার করে হেলিকপ্টারে নিরাপদ হাসপাতালে আনা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এ তথ্য জানানো হয়।

বন্যায় বিপদে পড়া রেহানা আক্তারকে দ্রুত উদ্ধার করার জন্য বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টার দ্রুততম সময়ে লালপুর পৌঁছে। গর্ভবতী মায়ের এবং তার অনাগত সন্তানের নিরাপত্তা নিশ্চিত করতে তাকে বিমান বাহিনী ঘাঁটি বাশারের এয়ার মুভমেন্টে স্থানান্তর করা হয়। সেখান থেকে বিশেষায়িত অ্যাম্বুলেন্সে করে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়, যেখানে তার চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বিমান বাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়ক, প্রশাসনিক, পরিচালন ও রক্ষণাবেক্ষণ শাখার অধিনায়ক এবং কমান্ড্যান্ট ১০১ এসএফইউ।

আইএসপিআর বলছে, এই ঘটনা প্রমাণ করে মানবিকতা ও দায়িত্ববোধের মেলবন্ধনে বাংলাদেশ বিমান বাহিনী সবসময় দেশের মানুষের পাশে রয়েছে। যখন বিপদে পড়া মানুষের জীবন রক্ষার প্রশ্ন আসে, তখন তারা নিরলসভাবে কাজ করে, দেশ ও জাতির সেবায় নিজেদের উৎসর্গ করে। বাংলাদেশের প্রতিটি মানুষই আমাদের কাছে অমূল্য, এবং আমরা প্রতিটি মুহূর্তে তাদের পাশে দাঁড়াতে প্রতিজ্ঞাবদ্ধ। আজকের এই ঘটনায় আমরা আবারও সেই প্রতিশ্রুতি পূর্ণ করেছি।

এএসএস/পিএইচ