স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগের বিভিন্ন কর্মকর্তার মিথ্যা পরিচয় দিয়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের আওতাধীন কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অপসারণ এবং বদলির কথা বলে কিছু প্রতারক চক্র অর্থ দাবি করছে। এ ইস্যুতে কর্মকর্তা-কর্মচারীদেরকে সতর্ক করলো মন্ত্রণালয়। 

আজ (মঙ্গলবার) মন্ত্রণালয় থেকে এক সতর্কীকরণ বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ে সতর্ক করা হয়েছে। 

এতে বলা হয়, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে গত ১৯ আগস্ট অধ্যাদেশের পরিপ্রেক্ষিতে পৃথক পৃথক প্রজ্ঞাপন জারি করে সকল সিটি কর্পোরেশন ও পৌরসভার মেয়র এবং জেলা ও উপজেলা পরিষদের চেয়ারম্যানদের অপসারণ করে প্রশাসক নিয়োগ করা হয়েছে। একইসাথে প্রজ্ঞাপন জারির মাধ্যমে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানদেরকে স্ব স্ব পদ থেকে অপসারণ করা হয়েছে।  

এমতাবস্থায় স্থানীয় সরকার বিভাগের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো হচ্ছে যে, মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগের বিভিন্ন কর্মকর্তার মিথ্যা পরিচয় দিয়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের আওতাধীন কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অপসারণ এবং বদলির কথা বলে কিছু প্রতারক চক্র অর্থ দাবি করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। যা সম্পূর্ণরূপে মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিত প্রচারণা। সুতরাং এই বিভাগের আওতাধীন সকল স্থানীয় সরকার প্রতিষ্ঠানের কর্মরত কর্মকর্তা-কর্মচারীদেরকে এমন প্রতারণায় বিভ্রান্ত হয়ে কোনো ধরনের আর্থিক লেনদেনের সাথে জড়িত না হওয়ার জন্য সতর্ক করা হলো। 

এসএইচআর/এনএফ