বেতন না দিয়ে সাংবাদিকদের নির্যাতন এবং অফিসে আটকে রাখার অভিযোগে আমার সংবাদের প্রকাশক ও সম্পাদক হাশেম রেজাকে সেনাবাহিনীর সহযোগিতায় আটক করে থানা হেফাজতে নেওয়া হয়েছিল।

সোমবার (১৯ আগস্ট) রাতে আমার সংবাদ পত্রিকার অফিস থেকে তাকে আটক করা হয়। পরে রাজধানীর মতিঝিল থানায় তার বিরুদ্ধে মামলার আবেদন করেন ওই সাংবাদিক।

মতিঝিল থানা পুলিশ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে মামলার আবেদনের কপি থেকে জানা গেছে, কালের কণ্ঠের মাল্টিমিডিয়া রিপোর্টার আব্দুল্লাহ আল নোমান এক সময়ে আমার সংবাদে কাজ করতেন। তিনি তার বকেয়া বেতন চাওয়ার কারণে এদিন তার ওপর হামলা চালায় আমার সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাশেম রেজা। এসময় নোমানসহ আরো কয়েকজনকে জিম্মি করে রাখা হয়। এমনকি তাদের মাথায় অস্ত্র ঠেকিয়ে রাখেন প্রতিষ্ঠানের এডমিন আজাদ হোসেন। 

এরপর তারা বাইরে অন্যদের কাছে সাহায্য চাইলে সেনাবাহিনীকে খবর দেওয়া হয়। পরে সেনাবাহিনী এসে সাংবাদিকদের উদ্ধার করেন এবং আমার সংবাদের প্রকাশক ও সম্পাদক হাশেম রেজাকে আটক করে নিয়ে যায়।

এদিকে গভীর রাতে হাশেম রেজা তার ফেসবুক পেজ থেকে লাইভে এসে আত্মপক্ষ সমর্থনে বক্তব্য তুলে ধরেন। তিনি দাবি করে বলেন, কে বা কারা আজকে এ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছেন তা আমি জানি না। পরে সেনাবাহিনীর সহায়তায় সেফ জোনে যাই। এখন আমি ভালো আছি, আটক হইনি। একটি চক্র আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

এআর/পিএইচ