ছাত্র-জনতার আন্দোলনে সহিংসতার ঘটনায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ক্ষতিগ্রস্ত সার্ভার ও আইএস পুনরায় চালু হয়েছে।

রোববার সার্ভারটি সচল হলেও সোমবার (২৯ আগস্ট) এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে বিআরটিএ।

এর আগে গত ১৮ ও ১৯ জুলাই দু-দফায় রাজধানীর বনানীতে বিআরটিএ-র প্রধান কার্যালয়ে অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনা ঘটে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিআরটিএ ভবনে সার্ভার ও আইএস সচল হয়েছে। বিআরটিএ কর্তৃক মোটরযান সংক্রান্ত সেবা (রেজিস্ট্রেশন, মালিকানা বদলি, ফিটনেস, ট্যাক্স-টোকেন ও রুট-পারমিট এবং ড্রাইভিং লাইসেন্স নবায়ন বা হালনাগাদ) কার্যক্রম চালু হয়েছে। 

বিজ্ঞপ্তিতে, সবাইকে বিআরটিএ সার্কেল অফিস থেকে সেবা গ্রহণে অনুরোধও জানানো হয়।

বিআরটিএ-তে পাঁচ মিনিটে সেবা পেয়ে যা বললেন অমিতাভ রেজা

সার্ভার চালুর পর টেলিভিশন ও চলচ্চিত্র পরিচালক অমিতাভ রেজা চৌধুরী বিআরটিএ-তে গিয়ে মাত্র পাঁচ মিনিটে সেবা পেয়েছেন বলে জানিয়েছেন। তার কাছে ভালো লাগার এই ঘটনাটি শেয়ার করেছেন নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে। 

স্ট্যাটাসে অমিতাভ রেজা লিখেন (হুবহু), BRTA এর গেলাম আজ। পাঁচ মিনিটে কাজটা হয়ে গেল। সবাই নিয়মমতো কাজ করছে মনে হলো, দৃশ্যত কোনো দালাল জাতীয় মাল দেখা গেল না। ভালোই লাগলো। কিন্তু সমস্যা হলো সবার মন খারাপ, কারণ হয়তো একটাই,তাদের প্রতিদিনের যে উপরিটা পেত, যেটা দিয়ে বাজার করে নিয়ে যেত পাঙ্গাস মাছটা কিংবা ছেলের জন্য আইসক্রিম কেক, সে কেকটা মনে হয় আপতত হচ্ছে না, মানবিক মর্যাদা নিয়ে বাচার জন্য তাদের যে বেতন আর দ্রব্যমূল্য তার কোনো মিল নাই। মিল নাই ৫০০ কোটি ডলারের, হাজার কোটি টাকার লুট। তাই ট্রাফিক জ্যাম দেখে মন খারাপ কইরেন না, ন্যায় বিচার আর সামাজিক মর্যাদার পক্ষে থাকেন। বেশি জ্যামে পরলে আয়নাঘরের বিবরণ শুনেন, দেখবেন হা হুতাশ করবেন না, জ্যামও এখন ভালো লাগবে।

জেইউ/এমএসএ