সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে কম্পিউটার এবং বিভিন্ন কম্পিউটার সামগ্রী চুরি ও লুটপাটের ঘটনা ঘটেছে। এসব মালামাল যেন কোনভাবেই মার্কেটে কেউ বিক্রি না করতে পারে সেবিষয়ে খেয়াল রাখতে অনুরোধ করা হয়েছে। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) সারাদেশের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনার পর এ আহ্বান জানিয়েছে।

সংগঠনটির মহাসচিব কামরুজ্জামান ভূঁইয়া জানান, সাম্প্রতিক রাজনৈতিক পালবদলের সময় দেশের বিভিন্ন জায়গায় সমিতির সদস্যদের ব্যবসা প্রতিষ্ঠানে মালামাল চুরি ও লুটপাট হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতির সুযোগ নিয়ে যারা এসব কাজ করেছে তারাই আবার এসব পণ্য মার্কেটে বিক্রি করতে চাচ্ছে।

তিনি বলেন, এসব চুরি এবং লুটপাট হওয়া মালামাল যেন কোনভাবেই মার্কেট থেকে আবার বিক্রি হতে না পারে সেদিকে দৃষ্টি রাখার জন্য আমরা সবার কাছে অনুরোধ করছি। কোথাও চুরি এবং লুটপাট করা মালামাল পাওয়া গেলে বাংলাদেশ কম্পিউটার সমিতিকে জানাতে আহ্বান জানানো হচ্ছে। এক্ষেত্রে সমিতির পক্ষ থেকে মোবাইল ফোন নম্বর 01812537305 চালু করা হয়েছে। যে কেউ এ বিষয়ে এই নম্বরে ফোন করে তথ্য দিতে পারবেন।

এছাড়া বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের কাছে তথ্যপ্রযুক্তি ব্যবসার স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিসিএস এর প্রস্তাবনা এবং ব্যবসাকে গতিশীল করার বিষয়েও আলোচনা চলমান রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

আরএইচটি/এসএম