কোটা আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন রোগীদের দেখতে ঢাকা মেডিকেলে গিয়েছেন মারিয়া রহমানের নেতৃত্বে সুপ্রিম কোর্টের আইনজীবীদের একটি দল। এ সময় তারা গুলিবিদ্ধ আহত ১৫ জনকে আর্থিক অনুদান দেন এবং তাদের খোঁজখবর নেন।

সোমবার (১২ আগস্ট) বিকেলে ঢাকা মেডিকেলের ১০২ নম্বর ওয়ার্ডে যান তারা এবং তাদের পরিবারের সঙ্গে কথা বলেন। পরে ১৫ জনকে তারা আর্থিকভাবে অনুদান দেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী মারিয়া রহমান বলেন, বিবেকের তাড়না থেকে আমরা তাদেরকে অল্প কিছু সাহায্য করেছি। যারা আন্দোলন করতে গিয়ে নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং যারা আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি।

সুপ্রিম কোর্টের আইনজীবী শিল্পী বলেন, আমরা সবসময়ই পাশে ছিলাম, কিন্তু এখানে যে এতগুলো মানুষ এভাবে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে আছে জানতে পেরে আইনজীবী মারিয়া রহমানের নেতৃত্বে তাদের দেখতে এসেছি। আমরা তাদের কিছু আর্থিক সহায়তা দিয়েছি। আমরা ছাত্র এবং সমন্বয়কদের উদ্দেশ্যে একটি কথা বলি, এখানে যারা গুলিবিদ্ধ আহত অবস্থায় চিকিৎসা নিচ্ছেন তাদের বিষয়গুলো যেন সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের ছাত্রী মারিসা রহমান বলেন, আমি আমার বোন আইনজীবী মারিয়া রহমান ও সহকর্মীদের উদ্যোগে ঢাকা মেডিকেলে আহতদের দেখতে এসেছি। আমরা দেখেছি বাংলাদেশের ওপর দিয়ে কী একটা বিপদ বয়ে গেছে। 

এ সময় সুপ্রিম কোর্টের আরো কয়েকজন আইনজীবী উপস্থিত ছিলেন।

এসএএ/জেডএস