আওয়ামী লীগ সরকারের পতনের পর বৃহস্পতিবার (০৮ আগস্ট) দায়িত্ব নিয়েছে নতুন অন্তর্বর্তী সরকার। দায়িত্ব নেওয়ার পর রোববার (১১ আগস্ট) সচিবালয়ে প্রথমবার নিজের দপ্তরে আসেন দুই উপদেষ্টা মো. নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। এসময় বিগত সরকারের আমলে বঞ্চনার শিকার হওয়াদের কথা শোনেন তারা।

রোববার সকালে মো. নাহিদ ইসলাম ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে তাদের দপ্তরে আসেন।

প্রথমবার সচিবালয়ে এসে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন আন্দোলনের নেতৃত্ব থেকে সরকারের দায়িত্বে আসা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এ দুই নেতা। এসময় মন্ত্রণালয়ের সচিবদের নেতৃত্বে অন্যান্য কর্মকর্তারা তাদের স্বাগত জানান। 

বিগত সরকারের আস্থাভাজন হতে না পারার কারণে এতোদিন বঞ্চিত ছিলেন বলে অনেকে নতুন দুই উপদেষ্টার কাছে অভিযোগ করতে থাকেন।

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়াকে ১৩ ও ১৫তম ব্যাচের বিভিন্ন দপ্তরের কয়েকজন কর্মকর্তা নিজেদের বঞ্চনার কথা শোনান। এসময় আসিফের চোখ অশ্রুসজল হয়ে উঠে। 

এসময় আসিফ সাংবাদিকদের বলেন, দেশ একটি কঠিন সময় পার করছে। এখন আমাদের কাছে অগ্রাধিকার হচ্ছে জাতীয়ভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করা। সচিবালয়ে এসেও তাই দেখতে পাচ্ছি। আজকে সচিবালয়ে এসে কর্মকর্তাদের মধ্যে উদ্দীপনা দেখে অনেক ভালো লাগছে।

এসএইচআর/জেডএস