অন্তর্বর্তীকালীন সরকারকে ‘নতুন বাংলাদেশ’ বিনির্মাণে প্রত্যাশার কথা জানাবেন পরিকল্পনাবিদরা। পাশাপাশি অন্তর্বর্তীকালীন সরকারকে সহযোগিতা প্রদানে প্রস্তুত বলে জানিয়েছেন তারা।

আগামীকাল শনিবার এ বিষয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছে দেশের নগর, অঞ্চল ও গ্রামীণ পরিকল্পনাবিদদের জাতীয় পেশাজীবী প্রতিষ্ঠান বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি)।

আজ শুক্রবার বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্সের (বিআইপি) সাধারণ সম্পাদক পরিকল্পনাবিদ শেখ মুহম্মদ মেহেদী আহসান বলেন, আগামীকাল বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্সের (বিআইপি) উদ্যোগে বাংলামোটরের প্ল্যানার্স টাওয়ারে “নতুন বাংলাদেশ বিনির্মাণে পরিকল্পনাবিদদের প্রত‍্যাশা” শীর্ষক একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

তিনি জানান, বিআইপির সাধারণ সম্পাদক পরিকল্পনাবিদ শেখ মুহম্মদ মেহেদী আহসান এর সঞ্চালনায় ওই সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করবেন বিআইপির সভাপতি পরিকল্পনাবিদ অধ্যাপক ড. আদিল মুহাম্মদ খান।

বিআইপির পক্ষ থেকে বলা হয়, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে বাংলাদেশে রাজনৈতিক পট পরিবর্তনের মাধ্যমে একটি নব যুগের সূচনা হয়েছে। ইতোমধ্যে দেশ পরিচালনা ও রাষ্ট্রীয় সংস্কারের উদ্দেশ্যে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়েছে।

একটি সাম্য ও ন্যায্যতাভিত্তিক, দুর্নীতিমুক্ত, শোষণহীন, জবাবদিহিতামূলক এবং জ্ঞানভিত্তিক পরিকল্পিত নতুন বাংলাদেশ গড়ার লক্ষ্যে রাষ্ট্রের সকল অংশীজনের ন্যায় পরিকল্পনাবিদদের জাতীয় পেশাজীবী প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স প্রতিজ্ঞাবদ্ধ। অন্তর্বর্তীকালীন সরকারকে নতুন বাংলাদেশ পুনর্গঠনে অব্যাহত সহযোগিতা প্রদানে বিআইপি প্রস্তুত।

এএসএস/কেএ