শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী রিজওয়ানা হাসান বলেছেন, বিচার না হওয়া পর্যন্ত চুপ হয়ে যাওয়ার সুযোগ নেই।

বৃহস্পতিবার (১ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে সৃষ্ট অচলাবস্থা নিরসনের দাবিতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজওয়ানা হাসান বলেন, সংকট নিরসনে আন্তরিক বা কার্যকর কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না। স্বচ্ছ প্রক্রিয়ায়, আন্তর্জাতিক মহলকে যুক্ত করে, জাতিসংঘের সংশ্লিষ্টতা নিশ্চিত করে বিচার না হওয়া পর্যন্ত চুপ হয়ে যাওয়ার, শান্ত হওয়ার সুযোগ নেই।

তিনি বলেন, এত মানুষের প্রাণ নেওয়ার ঘটনাকে ক্ষমা করার সুযোগ নেই। যার যার অবস্থান থেকে বিচারের দাবি জানিয়ে যেতে হবে। বিচার না পেলে বিচার শব্দটা উঠে যাবে। শিক্ষার্থীদের আন্দোলনকে ঘিরে যে ঘটনা ঘটেছে, তা পুরো সমাজকেই প্রভাবিত করেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিয়ে জনগণকে স্বস্তির জায়গায় আনা যাবে না। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) বদিউল আলম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস,সুজনের কেন্দ্রীয় সমন্বয়ক দিলীপ কুমার সরকার প্রমুখ।

এএসএস/এসকেডি