দেশের প্রত্যেক উপজেলায় দ্রুততার সঙ্গে ব্যায়ামাগার স্থাপনে সুপারিশ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বুধবার (৩১ জুলাই) জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন মো. জাহিদ আহসান রাসেল। বৈঠকে কমিটি সদস্য শফিকুল ইসলাম শিমুল, আব্দুস সালাম মুর্শেদী, মোহাম্মদ সোলায়মান সেলিম এবং মহিউদ্দিন মহারাজ অংশগ্রহণ করেন। 

বৈঠকে কমনওয়েলথ গেমসে প্রথম সোনাজয়ী শুটার আতিকুর রহমানের মৃত্যুতে কমিটি থেকে শোক প্রস্তাব গ্রহণ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয়। বৈঠকে ২য় বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলো বাস্তবায়ন, অগ্রগতি, যুব উন্নয়ন অধিদপ্তরের সার্বিক কার্যক্রম এবং বাংলাদেশ শুটিং ফেডারেশনের সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

সংসদ সচিবালয় জানায়, কমিটি নাটোর জেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের লক্ষ্যে পূর্বে নির্ধারিত জায়গার পরিবর্তে নতুন জায়গা নির্ধারিত হওয়ার পরিপ্রেক্ষিতে স্থানীয় সংসদ সদস্যকে অন্তর্ভুক্ত করে দুই জায়গা সরেজমিন পরিদর্শনের পর সিদ্ধান্ত গ্রহণের সুপারিশ করা হয়েছে। এছাড়া বৈঠকে দেশের প্রত্যেকটি উপজেলায় ব্যায়ামাগার স্থাপনের লক্ষ্যে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ নেওয়ার সুপারিশ করা হয়।
 
বৈঠকে কমিটি বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন থেকে অসচ্ছল ক্রীড়াবিদদের যে আর্থিক সহায়তা প্রদান করা হয়, তা বাছাইকরণের চূড়ান্ত প্রক্রিয়ায় স্থানীয় সংসদ সদস্যদের অন্তর্ভুক্ত করার সুপারিশ করে।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসআর/এসএম