নিরাপত্তার স্বার্থে ঢাকা মহানগর পুলিশের (ডিবি) হেফাজতে রয়েছেন কোটা সংস্কার আন্দোলনের পাঁচ সমন্বয়ক। তাদের মধ্যে অন্যতম নাহিদ ইসলাম। রাজধানীর মিন্টো রোডে তার সঙ্গে দেখা করতে এসেছিল পরিবার। কিন্তু নাহিদের পরিবারকে মিন্টো রোড থেকে ফিরিয়ে দিয়েছে পুলিশ।

প্রায় দেড় ঘণ্টা ধরে নাহিদের পরিবার ডিবি কার্যালয়ে যাওয়ার জন্য চেষ্টা করছেন। নাহিদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন মা মমতাজ বেগম, দুই ফুপু, এক খালা ও তার স্ত্রী।

রোববার (২৮ জুলাই) বিকেলে সাড়ে ৪টায় মিন্টো রোডে নাহিদের পরিবারের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

নাহিদের মা মমতাজ বেগম বলেন, আমরা নাহিদের সঙ্গে দেখা করতে ডিবি কার্যালয়ে যেতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদের মিন্টো রোডে প্রবেশ করতে দেয়নি। নাহিদের স্ত্রী ও খালা পুলিশের সঙ্গে কথা বললে তাদের জানায় ভেতরে যাওয়া যাবে না।

সরেজমিনে দেখা যায়, মিন্টো রোডে প্রবেশের দুই পাশের সড়ক অর্থাৎ পূর্ব ও পশ্চিম পাশে দুপুর থেকে ব্যারিকেড দিয়ে রেখেছে পুলিশ। এর মাঝখানে রয়েছে ডিবি কার্যালয়। দুপুর থেকে মিন্টো রোড এলাকায় যানচলাচল ও জন সাধারণের প্রবেশাধিকার সংরক্ষিত করে রাখা হয়েছে। 

এছাড়া, মিন্টো রোড এলাকায় পুলিশ সদস্যদের মোতায়েন করা হয়েছে। নাহিদের পরিবার মিন্টো রোডের পূর্ব পাশের দিয়ে প্রবেশ করার চেষ্টা করে। তাদের ব্যারিকেড থেকে ফিরিয়ে দেন এপিবিএন সদস্যরা। 

এমএসি/কেএ