ফাইল ছবি

চলমান কারফিউয়ের পঞ্চম দিনে দেশের সর্ববৃহৎ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক আছে। এদিন অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের ২৪৫টি ফ্লাইট ওঠানামা করার কথা রয়েছে। তবে দুটি ফ্লাইট বাতিল করেছে এয়ার অ্যারাবিয়া। বাতিল হওয়া ফ্লাইট দুটি ছিল ঢাকা থেকে আবুধাবি ও আবুধাবি থেকে ঢাকা রুটের।

বুধবার (২৪ জুলাই) শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, আজ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে মোট ২৪৫টি ফ্লাইট ওঠানামা করবে। তার মধ্যে আন্তর্জাতিক রুটের ১৫০টি এবং অভ্যন্তরীণ রুটের ৯৫টি ফ্লাইট। দুটি বাদে আর কোনো ফ্লাইট বাতিল হয়নি।

তিনি জানান, অভ্যন্তরীণ ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২২টি, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ৪১টি, নভোএয়ারের ১৮টি ও এয়ার অ্যাস্ট্রার ১৪টি ফ্লাইট রয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, এখন পর্যন্ত সবগুলো ফ্লাইট স্বাভাবিকভাবে ওঠানামা করলেও নির্ধারিত সময় থেকে বিলম্বে উড্ডয়ন করছে। বিমানবন্দরে ইন্টারনেট সংযোগ সীমিত থাকায় চেক-ইন, ইমিগ্রেশন-সহ প্রতিটি ধাপ পার হতে অতিরিক্ত সময় লাগছে।

দেশীয় এয়ারলাইন্সগুলোর সঙ্গে কথা বলে জানা গেছে, চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজার থেকে ঢাকায় আসা সব ফ্লাইটে যাত্রীভর্তি রয়েছে।  

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কারণে শনিবার থেকে ঢাকাসহ সারাদেশে কারফিউ জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বুধবার কারফিউয়ের পঞ্চম দিন। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

এআর/জেডএস