চট্টগ্রাম নগরীর দুই নম্বর গেইট এলাকার বেবি সুপার মার্কেট এলাকায় একটি অটোরিকশা ভাঙচুর করেছেন আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৩টা ২০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। প্রতিবেদন লেখা পর্যন্ত আন্দোলনকারীরা দুই নম্বর গেইট থেকে বায়েজিদ সড়ক ও আখতারুজ্জামান ফ্লাইওভারের র‍্যাম্পের মুখে অবস্থান নিয়েছেন তারা। এতে পুরো এলাকায় যান চলাচল বন্ধ হয় গেছে।

এর আগে বেলা আড়াইটার দিকে আন্দোলনকারীদের ধাওয়া দেয় পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। পুলিশি অ্যাকশনে ছত্রভঙ্গ হয়ে যায় আন্দোলনকারীরা। এরপর দুই নম্বর গেইটের বেবি সুপার মার্কেট এলাকায় অবস্থান নেয় তারা। এসময় তারা একটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করে।

সরেজমিনে দেখা যায়, আন্দোলনকারীরা হাতে লাঠি, লোহার পাত, ইট নিয়ে অবস্থান করছেন সেখানে। রাস্তায় অটোরিকশার ভাঙা কাচ পড়ে রয়েছে। অ্যাম্বুলেন্স ও রিকশা ছাড়া অন্য কোনো যানবাহন চলতে দেওয়া হচ্ছে না।

এর আগে সকাল ১১টায় চট্টগ্রাম শাহ আমানত সেতু (নতুন ব্রিজ) এলাকা থেকে পিছু হটে নগরের বহদ্দারহাট এলাকায় অবস্থান নেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। সেখানে অবস্থানকালে চান্দগাঁও আবাসিক এবং মেয়র গলি থেকে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা এসে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। পরে শিক্ষার্থীরা তাদের ধাওয়া দিয়ে চান্দগাঁও আবাসিক এলাকায় নিয়ে যায়। বর্তমানে পরিস্থিতি শিক্ষার্থীদের অনুকূলে হলেও তাদের অভিযোগ—পুলিশ 'নীরব' ভূমিকা পালন করছে। সংঘর্ষে একজন শিক্ষার্থী গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

আরএমএন/এসকেডি