ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় জলাবদ্ধতা নিরসনকল্পে সমস্যা চিহ্নিতকরণ, কারণ অনুসন্ধান, প্রতিকারের উপায় নির্ধারণ ও সমাধানের কর্মপদ্ধতি বিষয়ে সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে সমন্বয় সভা করেছে ডিএনসিসি। 

মঙ্গলবার (১৬ জুলাই) অনলাইনে এই সভা অনুষ্ঠিত হয়। ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলমের সভাপতিত্বে সভায় অংশ নেন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, বাংলাদেশ রেলওয়ে, সড়ক ও জনপথ অধিদপ্তর, গণপূর্ত অধিদপ্তর, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও ঢাকা আশুলিয়া এক্সপ্রেসওয়ে প্রকল্পের প্রতিনিধিরা।

ডিএনসিসি আওতাধীন কয়েকটি এলাকার জলাবদ্ধতার কারণ ও সমাধানে করণীয় বিষয়ে ডিএনসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী ফারুক হাসান মো. আল মাসুদ একটি প্রেজেন্টেশন দেন। 

উপস্থাপনার বিষয় পর্যালোচনা করে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশপাশের এলাকা, নাখালপাড়া, মহাখালী ডিওএইচএস এলাকার জলাবদ্ধতা নিরসনের জন্য এলিভেটেড এক্সপ্রেসওয়ে কর্তৃক নতুন পাইপলাইন নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করতে হবে।

এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এয়ারপোর্ট রোড, নাখালপাড়া লেভেল ক্রসিং থেকে তেজগাঁও রেলস্টেশনের দিকে প্রায় ৫১১ মিটার ক্ষতিগ্রস্ত ব্রিক স্যুয়ার লাইন সর্বোচ্চ ব্যাসের পাইপ দ্বারা নতুনভাবে নির্মাণ এবং পাগলার পুল ও হযরত মোহাম্মদ (সা.) জামে মসজিদ সংলগ্ন কালভার্ট নতুনভাবে সিঙ্গেল ভেন্টে ডিজাইন করে ডিএনসিসির সঙ্গে সমন্বয় করে মাঠ পর্যায়ে বাস্তবায়নের জন্য বাংলাদেশ রেলওয়েকে আহ্বান জানান।

এএসএস/কেএ