সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ছড়িয়ে পড়েছে মেট্রোরেলের ফার্মগেট স্টেশনে। সেখানে দুইপক্ষের লোকজনের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সোয়া ৩টা থেকে সাড়ে ৩টার মধ্যে এই ঘটনা ঘটেছে বলে একাধিক সূত্র ঢাকা পোস্টকে নিশ্চিত করেছে। তবে এতে মেট্রোরেল চলাচলে কোনো সমস্যা হয়। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

স্টেশনে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানিয়েছেন, ফার্মগেট থেকে ছাত্রলীগের একটি দল খামারবাড়ির দিকে স্লোগান নিয়ে যেতে থাকে। এমন সময় খামারবাড়ি মোড়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের জমায়েত দেখলে ছাত্রলীগের কর্মীরা তাদের ওপর চড়াও হয়। লাঠি নিয়ে ধাওয়া দিলে আন্দোলনকারীরা দৌড়ে মেট্রোরেলের স্টেশনে গিয়ে আশ্রয় নেয়। স্টেশনের ভেতরে ছাত্রলীগের কর্মীরা লাঠি নিয়ে আন্দোলনকারীদের পেটাতে থাকে। এক সময় তারা পেইড জোনে প্রবেশ করে আন্দোলনকারীদের পেটায়। এসময় উপস্থিত এমআরটি পুলিশের সদস্যরা ছাত্রলীগ কর্মীদের থামাতে স্টেশন থেকে নামিয়ে দেয়।

তারা আরও জানান, এমন ঘটনায় উপস্থিত মেট্রোরেল যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। পরে এপিবিএনের একটি দলকে স্টেশনে নিযুক্ত করা হয়।

বিষয়টি জানতে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) জনসংযোগ কর্মকর্তা আফতাব মাহমুদ গালিবকে মোবাইলে একাধিকবার কল করেও সাড়া পাওয়া যায়নি।

তবে ডিএমটিসিএলের একাধিক দায়িত্বশীল সূত্র ঢাকা পোস্টকে জানিয়েছে, বিকেল সোয়া ৩টা থেকে সাড়ে ৩টার মধ্যে মেট্রোরেলের ফার্মগেট স্টেশনে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে। একপক্ষ আরেক পক্ষকে বেধড়ক পিটিয়েছে। তবে স্টেশনের অবকাঠামোর তেমন কোনো ক্ষতি হয়নি। মেট্রোরেল চলাচল স্বাভাবিক আছে।

এমএনএইচ/জেডএস