ভ্যাক্সিন ক্রয় সংক্রান্ত দরপত্র প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগ পাওয়ায় তিন সদস্যের তদন্ত কমিটি করেছে সংসদীয় কমিটি। আগামী ১৫ কর্মদিবসের মধ্যে এ কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (১৪ জুলাই) জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের ‘মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়’ সম্পর্কিত স্থায়ী কমিটি’র প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন শ.ম. রেজাউল করিম। কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান, বি. এম. কবিরুল হক, ছোট মনির, নুর উদ্দিন চৌধুরী নয়ন, মো. রশীদুজ্জামান, মোশতাক আহমেদ রুহী, মশিউর রহমান মোল্লা সজল এবং আশিকা সুলতানা বৈঠকে উপস্থিত ছিলেন। 

বৈঠকে ভ্যাক্সিন ক্রয় সংক্রান্ত দরপত্র প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগ পাওয়ায় সংসদীয় কমিটির মধ্য থেকে বি. এম. কবীরুল হক, নুরউদ্দিন চৌধুরী নয়ন এবং মশিউর রহমান মোল্লা সজল এর সমন্বয়ে ৩ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করে ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সুপারিশ করা হয়।

কোটা পদ্ধতি সংক্রান্ত সিদ্ধান্তটি আদালতের বিবেচনাধীন থাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের চলমান নিয়োগ প্রক্রিয়াটি স্থগিত রাখার জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব এবং বিভিন্ন সংস্থার প্রধানসহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এসআর/এসকেডি