রাজধানীর পল্লবীর আজিজ মার্কেটের পাশে একটি ফার্নিচারের কারখানায় জমে থাকা বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. আলাউদ্দিন (১৭) ও রাসেল দাস (২৭) নামে দুই কর্মচারীর মৃত্যু হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে। পরে অচেতন অবস্থায় তাদের কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

জানা গেছে, নিহত আলাউদ্দিন ময়মনসিংহের তারাকান্দা থানার মেখেরা গ্রামের বাচ্চু মিয়ার ছেলে। আর নিহত রাসেল দাস চট্টগ্রামের পটিয়া থানার হালিশহর দারোগারহাট গ্রামের রতন দাসের ছেলে। তারা পল্লবী এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

শনিবার (১৩ জুলাই) দুপুরে পল্লবী থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুল আজিজ বলেন, গতকাল (শুক্রবার) রাতে খবর পেয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে মরদেহ দুটি উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে আজ দুপুরের দিকে ময়নাতদন্তের জন্য মরদেহ গুলো ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।

তিনি বলেন, নিহতদের পরিবারের সঙ্গে কথা বলে আমরা জানতে পেরেছি নিহতরা ঘটনাস্থলের ফার্নিচারের কারখানার কর্মচারী ছিলেন। গতকাল দুপুরের দিকে ফার্নিচারের কারখানায় বৃষ্টির পানি জমে গেলে কাঠের মালপত্র সারানোর কাজ করছিলেন ওই দুই কর্মচারী। এসময় অসাবধানতাবশত বিদ্যুতায়িত হয়ে দুজনেই অচেতন হয়ে পড়েন। পরে আশপাশের লোকজন তাদের উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানান এসআই আজিজ।

এসএএ/এসএসএইচ