রাজধানীর কোতোয়ালি থানার আগরবাতির গলিতে জমে থাকা বৃষ্টির পানিতে বিদ্যুতায়িত হয়ে মো. আইউব আলী (৪৫) নামে এক রং মিস্ত্রির মৃত্যু হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) রাতের দিকে এই ঘটনা ঘটে। পরে অচেতন অবস্থা থেকে উদ্ধার করে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আইউব পিরোজপুরের নাজিরপুর থানার তারাবুনিয়া গ্রামের মৃত বেলায়েত শেখের ছেলে। বর্তমানে সূত্রাপুর এলাকায় ভাড়া থাকতেন।

নিহতের ছেলে রকিবুল ইসলাম জানান, আমার বাবা পেশায় রং মিস্ত্রির কাজ করতেন। গতরাতে কাজ শেষে বাসায় ফেরার পথে সিএমএম আদালতের পাশে আগরবাতির গলিতে পানি জমে থাকে। বাবা সেই পথ দিয়ে আসার সময় অসাবধানতাবশত বিদ্যুৎস্পর্শে অচেতন হয়ে সেখানেই পড়ে থাকেন। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে প্রথমে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক জানান আমার বাবা আর বেঁচে নেই। 

কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) রাজীব ঢালী জানান, খবর পেয়ে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের মর্গ থেকে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করি। পরে ময়নাতদন্তের জন্য কলেজের মর্গে পাঠানো হয়।

এসআই আরও জানান, নিহতের পরিবারের সদস্যদের কাছ থেকে জানতে পারি, গতকাল রাতে সিএমএম আদালতের পাশের একটি গলিতে বৃষ্টির পানি জমে ছিল। সেই পথ দিয়ে যাওয়ার সময় বিদ্যুৎস্পর্শে অচেতন হয়ে পড়েন আইউব আলী। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তবুও মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।

এসএএ/জেডএস