চট্টগ্রামের কর্ণফুলী থানা এলাকায় এক তরুণীকে সংবদ্ধ ধর্ষণের ঘটনায় তিন যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। সোমবার (৮ জুলাই) রাতে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, মো. সোলায়মান (২৩), মো. রাজু (২৪), মো. নাজমুল ওরফে সাকমান (২০)। তারা সবাই চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বাসিন্দা।

র‍্যাব জানায়, কক্সবাজারের পেকুয়া উপজেলার বাসিন্দা ভুক্তভোগী তরুণী। গত ১৮ জানুয়ারি তিনি নগরের কর্ণফুলী থানা এলাকায় বড় ভাইয়ের বাসার উদ্দেশ্যে পেকুয়া থেকে বাসযোগে রওনা দেন। তিনি মইজ্জ্যারটেক মোড়ে পৌঁছালে অটোরিকশাচালক মো. শওকতের সঙ্গে পরিচয় হয়।

শওকতের কাছে ভুক্তভোগী পোশাক কারখানায় চাকরি এবং বাসা ভাড়া নিয়ে দেওয়ার জন্য সহায়তা চান। শওকতও ভুক্তভোগীকে আশ্বাস দিয়ে কর্ণফুলী থানার শিকলবাহা এলাকায় বাসা ভাড়া নেওয়ার জন্য বলেন। পরবর্তীতে শওকত ও তার সহযোগীরা ভুক্তভোগীকে সঙ্গে নিয়ে হেঁটে শিকলবাহা এলাকায় বাসা খোঁজাখুঁজি করছিলেন। একপর্যায়ে ভুক্তভোগীরা বিল্লাপাড়া মোড়ে পৌঁছালে সেখানে আগে থেকে অবস্থানরত ৭ দুষ্কৃতিকারী অটোরিকশায় তুলে অজ্ঞাত স্থানে নিয়ে তাকে ধর্ষণ করেন। পরবর্তীতে খবর পেয়ে পুলিশ ভুক্তভোগীকে উদ্ধার করে এবং ঘটনায় জড়িত মোহাম্মদ আকাশকে (১৯) গ্রেপ্তার করে। এ ঘটনায় ভিকটিমের খালা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানায় একটি মামলা দায়ের করেন।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. শরীফ উ আলম বলেন, মামলা দায়েরের পর সোমবার নগরের শাহ্ আমানত টোল প্লাজা থেকে মামলার আসামি মো সোলায়মানকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মইজ্জারটেক এলাকা থেকে অপর দুই আসামি রাজু ও নাজমুলকে গ্রেপ্তার করা হয়। 

এমআর/এসকেডি